kalerkantho


৩৭ টাকা নিয়ে ফিল্ম ইন্ডাস্ট্রিতে এসেছিলেন

কালের কণ্ঠ অনলাইন   

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৫:২২



৩৭ টাকা নিয়ে ফিল্ম ইন্ডাস্ট্রিতে এসেছিলেন

পকেটে টাকা না থাকলে বলিউডে প্রতিষ্ঠিত হওয়া শক্ত। তবে ব্যতিক্রম সবক্ষেত্রে থাকে।

এ ক্ষেত্রেও রয়েছে। টাকা বা ক্ষমতা নয়। অভিনয় দক্ষতা, কঠিন পরিশ্রম আর প্রতিভার জোরে তারকা হয়েছেন বেশ কয়েকজন। তাঁদের মধ্যে অন্যতম অনুপম খের। মাত্র ৩৭ টাকা নিয়ে মুম্বাই এসেছিলেন তিনি। আর আজ নিজেই ছবির প্রযোজক।

সম্প্রতি মুক্তি পেয়েছে অনুপম খের প্রযোজিত রাঁচি ডায়ারিজ। ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে মহেশ ভাট, রোহিত শেট্টির মতো পরিচালকদের পাশে বসিয়ে ফিল্ম ইন্ডাস্ট্রিতে নিজের স্ট্রাগলের কথা তুলে ধরেন অনুপম। তাঁর কথায়, যদি কেউ সৎ থাকে, পরিশ্রম করে তাহলে সে লক্ষ্যে পৌঁছাবেই।

আমি নিজে একজন উদাহরণ। মাত্র ৩৭ টাকা পকেটে নিয়ে মুম্বাইয়ে এসেছিলাম। আর আজ নিজে ছবি বানাচ্ছি। প্রযোজনা করছি। পরিশ্রম করলে তার ফল পাওয়া যাবেই, এটা আমার বিশ্বাস। রোহিত শেট্টির কাছে তাঁর স্ট্রাগলের কথা শুনছিলাম। তাঁকে দেখালাম, আমাদের আজকের অবস্থান।

ছবির গল্প নিয়ে অভিনেতা জানালেন, তিনি নিজে ছোট শহরে বড় হয়েছেন। তিনি মনে করেন, ছোট শহরের মানুষের স্বপ্ন থাকে আর বড় শহরের মানুষদের লক্ষ্য। এই ভাবনাকে ফুটিয়ে তোলার চেষ্টা হয়েছে ছবিতে। এ ছাড়াও থাকছে কমেডি, রোমান্স।

এতবড় মাপের একজন অভিনেতা হলেও অনুপম খেরের সঙ্গে কাজ করা খুব সহজ। এখনো মাটিতে পা রেখেই চলেন তিনি। জানিয়েছেন রাঁচি ডায়ারিজের পরিচালক সাত্ত্বিক মোহান্তি। তাঁর কথায়, পাঁচ শ'রও বেশি ছবিতে অভিনয় করেছেন অথচ শুটিং সেটে অনুপমকে দেখে বোঝার উপায় থাকে না। একজন নতুন অভিনেতার মতো আচরণ করেন। নিজেকে আত্মসমর্পণ করে দেন পরিচালকের হাতে। তাঁর নির্দেশমতো কাজ করে যান।


মন্তব্য