kalerkantho


ভয় পেয়েছিলেন, আমির করতে চাননি দঙ্গল

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৭ ১৬:৫৩



ভয় পেয়েছিলেন, আমির করতে চাননি দঙ্গল

বক্স অফিসের একের পর এক রেকর্ড ভেঙে দিয়েছে দঙ্গল। চীনেও রেকর্ড টাকার ব্যবসা করেছে।

আমিরের অভিনয়, চিত্রনাট্য সবকিছুই জায়গা করে নিয়েছে দর্শকের মনে। তবে সামনে এসেছে এক মজার তথ্য। আমির খান দঙ্গল করতে ভয় পেয়েছিলেন। এখনই ছবিটি করতে চাননি। ভেবেছিলেন তিনি স্টারডম হারিয়ে ফেলবেন। কুস্তিগীর মহাবীর সিং ফোগাতের চরিত্রে হয়তো তাঁকে নিতে পারবে না দর্শক। সম্প্রতি নিজেই এতথ্য সামনে এনেছেন তিনি।

ছবির গল্প পছন্দ হলেও মনে সংকোচ ছিল। ছবিটি মানুষ দেখবে তো? স্টারডম হারিয়ে ফেলবেন না তো? এরকম হাজার প্রশ্ন এসেছিল মনে।

আমিরের কথায়, আমি আসলে ভয় পেয়ে গেছিলাম। যখন আমি দঙ্গলের গল্পটা শুনি আমি ছবিটি করব বলে ঠিক করে ফেলি। তারপরেই মনে হয়েছিল, এই তো ধুম টু আর পি কে করলাম। মানুষ আমাকে সিক্স প্যাকে দেখেছে। এখন যদি তা মোটা হয়ে যায় তাহলে মানুষ নিতে পারবে তো? আমাকে তো বুড়ো বুড়ো দেখাবে।

স্টারডম হারানোর ভয় চেপে বসায় একসময় ঠিক করেন, বছর দশেক পরে ছবিটি করবেন। তখন তাঁকে অনেকটা বয়ষ্ক মনে হবে। দর্শকরা নিতে পারবে।   পরিচালককে বলেন সেকথা। পরিচালক রাজিও হয়ে যান। তবে স্ক্রিপ্টের কথা ভেবে মত বদলান। আমিরের কথায়, ছবির গল্প আমার মাথা থেকে যাইনি। ঠিক করি ছবিটি করব। যা হয় হবে।

নিজে ছবিও প্রযোজনা করেন আমির। আর পাঁচজনের মতো তিনিও চান ছবি ভালো ব্যবসা করুক। তবে টাকাটাই সব নয়। এপ্রসঙ্গে আমিরের বক্তব্য, তিনি চান অন্তত ১০ থেকে ১২ শতাংশ লাভ করুক ছবি। তবে বক্স অফিস সাফল্যের দিতে তিনি তাকিয়ে থাকেন না। থাকলে কোনওদিন তারে জ়মিন প্যার বা সিক্রেট সুপারস্টারের মতো ছবি করতেন না। প্রসঙ্গত, এখন সিক্রেট সুপারস্টারের প্রচার নিয়ে ব্যস্ত আমির। চলতি মাসের ১৯ তারিখ মুক্তি পাবে ছবিটি।


মন্তব্য