kalerkantho


সিনেমার আইটেম গানে সালমা

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৭ ১০:২৩



সিনেমার আইটেম গানে সালমা

ক্লোজআপ ওয়ান খ্যাত তারকা কণ্ঠশিল্পী মৌসুমী আক্তার সালমা। ফোঁক গানের জন্য তার দারুণ জনপ্রিয়তা।

অনেকে তাকে লালনকন্যা বলেও ডাকেন। তবে নিজেকে সব ধরনের গানের শিল্পী হিসেবেই ভাবতে পছন্দ করেন তিনি। তাই চেষ্টা করেন নানা আমেজের গান করার। সেই ধারাবাহিকতায় সম্প্রতি সালমা কণ্ঠ দিলেন একটি চলচ্চিত্রের আইটেম গানে। মাজহার বাবু পরিচালিত ‘ঠোকর’ চলচ্চিত্রের ‘সেলফি কুইন কমলা’ শিরোনামের গানটির রেকডিং হয়ে গেল গত বুধবার সন্ধ্যায় রাজধানীর মগবাজারের একটি স্টুডিওতে।

লিমন আহমেদর কথায় গানটিতে সুর দিয়েছেন জিয়াউদ্দিন আলম ও সংগীতায়োজন করেছেন ওয়াহিদ শাহিন। ‘ডিজিটাল মেয়ে আমি ধার ধারি না কারো/ ফেসবুক, ভাইবার ইমো আছে আরো/ রঙ বেরঙের সেলফি তুলি সকাল সন্ধ্যা বেলা/ আমি সেলফি কুইন কমলা- এমন কথায় সাজানো গানটি নিয়ে বেশ আশাবাদী সালমা।

তিনি বলেন, ‘এর আগে আইটেম গানে কণ্ঠ দিলেও চলচ্চিত্রের কোনো আইটেম গানে এই প্রথম। বর্তমান সময়টাকে মাথায় নিয়ে তারুণ্যের মন জয় করার মতো একটি গান।

কথা, সুর ও সংগীতের দারুণ সম্মিলন ঘটেছে। আমিও চেষ্টা করেছি দরদ দিয়ে গানটিকে শ্রুতিমধুর করে তুলতে। আমার মনে হয় গানটি সারা বাংলা জয় করবে। সবার মুখে মুখে থাকবে ‘সেলফি কুইন কমলা’।

জীবনধর্মী গল্প নিয়ে নির্মিত হচ্ছে সমাজের ‘ঠোকর’। যেখানে উঠে আসবে সমাজের করুণ চিত্রের দৃশ্যবালী। এখানে পুষ্পিতা পপির বিপরীতে অভিনয় করেছেন নায়ক আশরাফ কিটু।


মন্তব্য