kalerkantho


বিরাট-আনুশকা : নবদম্পতিকে ঘিরে এবার জটিল কিছু প্রশ্ন!

কালের কণ্ঠ অনলাইন   

১২ ডিসেম্বর, ২০১৭ ১৩:০১



বিরাট-আনুশকা : নবদম্পতিকে ঘিরে এবার জটিল কিছু প্রশ্ন!

ইতালির মিলান শহরে বহু প্রতীক্ষিত এবং আলোচিত বিরাট আনুশকার বিয়ে সম্পন্ন হয়েছে গতকাল। ইতালির ভূস্বর্গ বলে পরিচিত তুসকানি শহরের একটি ঐতিহ্যবাহী রিসোর্টে অনুষ্ঠিত হয়েছে তাদের মেহেদী, সংগীত ও বিয়ের নানান আনুষ্ঠানিকতা। মিডিয়া এখন তাদের খবর নিয়েই ব্যস্ত। কিন্তু সবচেয়ে আলোচিত এই নবদম্পতি কঠিন কিছু প্রশ্নের মুখোমুখি হয়েছেন বলে জানিয়েছে বেশ কিছু সূত্র। 

বিয়ের পিঁড়িতে ক্রিকেটের সঙ্গ যখন বলিউড বসে পড়ে তখন কী হতে পারে? পিচ কিংবা লাইট-ক্যামেরা-অ্যাকশনের বাইরের এই ঘটনা সত্যিকার অর্থেই দুজনের মনেই বাড়তি উত্তেজনা ছড়িয়ে দিয়েছে। ভারতের সবচেয়ে আলোচিত জুটিদের মধ্যে বিরাট কোহলি আর আনুশকা শর্মা রয়েছেন নিঃসন্দেহে। বিয়ের আগে তাদেরও বিয়েন স্থান বা অন্যান্য বিষয়ে খবর গোপন রাখার বিষয়ে যথেষ্ট মানসিক চাপ নিতে হয়েছে। ভারতের তারকাদের বিয়ের আগে এ ঝক্কি পোহাতেই হয়। 

'গুপ্ত স্থান' হিসেবেই তাদের বিয়ের স্থানের নাম গোপন করা হয়েছিল। তবে বাছাইটা দারুণ হয়েছে। মিলানের মতো শহরে বিয়ে সত্যিকার অর্থেই অসাধারণ এক বিষয়। অগ্নির চারদিকে তাদের সাত পাকে ঘোরা সফলভাবেই সম্পন্ন হয়। উইকেটে ঝড় তোলা কোহলির জন্যে এটা বেশ সহজ কাজই ছিল। নয়া জীবনসঙ্গীকে নিয়ে এই সাত পাকে ঘোরা সহজ মনে হলেও আসলেই সহজ? 

বিয়েতে যারা গিয়েছিলেন তাদের মনে অদ্ভুত এক প্রশ্ন ছিল- মিলানে পণ্ডিতজি কোথায় মিলবে? নিশ্চয়ই ভারত থেকেই নিয়ে যাওয়া হয়েছে। তিনি কি বিজনেস ভিসায় গেছেন? নিশ্চয়ই টুরিস্ট ভিসায় তিনি এ কাজ করতে যেতে পারবেন না! আর বিয়েতে পণ্ডিতজিরা তো দক্ষিণা নেন। অর্থাৎ, কাজের বিনিময়ে অর্থ পাওয়ার বিষয়। কাজেই তার টুরিস্ট ভিসায় যাওয়ার কথা না। 

এতদূর যারা বিয়ের দাওয়াতে গিয়েছিলেন তাদের কী খাওয়ানো হয়েছে? পিৎজা-পাস্তার বিষয় ছিল, নাকি ভারতের ঐতিহ্যবাহী মেনু? চারদিকে তো শীত? এই মৌসুমের খাবার নিশ্চয়ই ছিল। 

এবার কী হবে? মধুচন্দ্রিমা কোথায় করবেন তারা? ভারতেই তো কত সুন্দর স্থান রয়েছে। হতে পারে তারা দুজন নিজের দেশের সৌন্দর্য আবারো নতুন করে দেখবেন। বিয়ের পর ঘোরাঘুরি আর খাওয়ার অভিজ্ঞতা কী দুজনের সোশাল মিডিয়ায় শেয়ার করা উচিত? 

কেবল ভারতের গোটা জাতিই নয়, এমন আরো অনেক প্রশ্ন জানতে উদগ্রীব হয়ে আছেন বিশ্বের বিভিন্ন স্থানে বসবাসরত তাদের ভক্ত-অনুরাগী। কাজেই নবদম্পতিকে ঘিরে জটিল কিছু প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে। 
সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস 


মন্তব্য