kalerkantho


জাহিদ হাসানের দাড়ি রহস্য!

কালের কণ্ঠ অনলাইন   

১ জানুয়ারি, ২০১৮ ১৭:০৪



জাহিদ হাসানের দাড়ি রহস্য!

কিছুদিন থেকেই গুণী অভিনেতা জাহিদ হাসানকে গালভর্তি দাড়িতে দেখা যাচ্ছিল। যে অনুষ্ঠানে যান সেখানেই একই লুক। ভক্তরাও বিস্মিত হচ্ছিলেন  এই ভেবে যে প্রিয় তারকার কেন এই লুক? অবশেষে সে রহস্য উন্মোচন হলো।

গত অক্টোবরে ‘ডুব’ ছবি মুক্তির আগেই নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ঘোষণা দিয়েছিলেন ‘শনিবারের বিকেল’ নামে একটি ছবি নির্মাণ করবেন। তখন জানানো হয়েছিল, ছবিতে অভিনয় করবেন ফিলিস্তিনের চলচ্চিত্র তারকা ইয়াদ হুরানি, যিনি অস্কারে মনোনয়ন পেয়েছিলেন ও বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা। বাংলাদেশ-ভারত-জার্মান এই ত্রিদেশীয় যৌথ প্রযোজনায় ছবিটি নির্মিত হবে।

২০১৮ সালের প্রথম প্রহরে রহস্যের উন্মোচন করলেন জাজ কর্তা আব্দুল আজিজ। জানা গেল, ফারুকীর ‘শনিবারের বিকেল’ ছবিতে তিশা ও হুরানি ছাড়াও অভিনয় করবেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান।

আবদুল আজিজ আজ দিবাগত রাত ১২ টায় জাজ মাল্টিমিডিয়ার ভেরিফায়েড ফ্যানপেইজে লাইভে এসে জানান, শনিবারের বিকেল ছবিতে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করবেন জাহিদ হাসান। ঘোষণার সময় জাহিদ হাসান নিজেও উপস্থিত ছিলেন।

এসময় জাহিদ হাসান বলেন, শনিবারের বিকেল হবে আন্তর্জাতিক মানের একটি সিনেমা। এই ছবির কনসেপ্টটা শুনে আমার কাছে ভালো লাগে। তারপর চূড়ান্ত হয়।

বাংলা ও ইংরেজি দুই ভাষায় নির্মিত হবে ‘শনিবারের বিকেল’ ছবিটি। এই ছবিতে বাংলাদেশ থেকে প্রযোজনা করবে জাজ মাল্টিমিডিয়া ও ছবিয়াল। আর ভারতের শ্যাম সুন্দর দে। গেল ডিসেম্বর মাসে ছবির শুটিং শুরুর কথা থাকলেও নানাকারণে সেটি হয়নি। আগামী ফেব্রুয়ারি নাগাদ শুরু হবে ‘শনিবারের বিকেল’ ছবির শুটিং।

অন্যদিকে নির্মাতা ফারুকীর সঙ্গে এর আগেও কাজ করেছেন জাহিদ হাসান। টিভি ফিকশন ছাড়াও ফারুকী পরিচালিত ‘মেড ইন বাংলাদেশ’ নামের রাজনৈতিক স্যাটায়ারধর্মী ছবিতেও কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি।


মন্তব্য