kalerkantho


অবশেষে ঢাকাই চলচ্চিত্রের নায়ক তাহসান

কালের কণ্ঠ অনলাইন   

১ জানুয়ারি, ২০১৮ ১৯:১৪



অবশেষে ঢাকাই চলচ্চিত্রের নায়ক তাহসান

বছরের প্রথম দিনেই চমক লাগানো খবর। গীতিকার, সুরকার, গায়ক ও অভিনেতা পরিচিতি ছাপিয়ে নতুন পরিচয়ে আসছেন তাহসান খান। তার নামের আগে যোগ হতে যাচ্ছে ‘চিত্রনায়ক’  পরিচয়। পরিষ্কার করে বলতে গেলে সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন জনপ্রিয় এই তাহসান। তার অভিনীত ছবির নাম ‘যদি একদিন’। তাহসান নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

কালের কণ্ঠকে তাহসান বলেন, এই ছবিতে আমার চরিত্রের নাম ফয়সাল। আসলে ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েছি আরও। কিন্তু গতানুগতিক নায়ক হিসেবে বড় পর্দায় আসতে চাইনি। নতুন কিছু খুঁজছিলাম। রাজের ছবির গল্পে সেই নতুনত্ব পেয়েছি। চরিত্রটা কেমন বলবো না। তবে দর্শক আমাকে নতুনভাবে পাবেন, এটুকু নিশ্চয়তা দিতে পারি। রাজের নির্দেশনায় একটি নাটকে কাজ করেছি। এবার তার ছবিতে কাজ করতে যাচ্ছি। এটা হবে নতুন অভিজ্ঞতা।

এদিকে, নির্মাতা রাজ আগেই জানিয়েছিলেন তার নির্মিত পঞ্চম ছবি ‘যদি একদিন’র শিল্পী বাছাইয়ের ক্ষেত্রে চমক রেখেছেন। নতুন বছরের প্রথম দিনেই চমকটি খোলাসা করলেন। নির্মাতা রাজ বলেন, ‘যদি একদিন’ ছবিতে তাহসান ভাইকে ৫ নভেম্বর চুক্তি করিয়েছি। আগামী ৬ জানুয়ারি থেকে ছবির শুটিং হবে। ইচ্ছে রয়েছে ফেব্রুয়ারির মধ্যে শুটিং শেষ করবো।

কোন নায়িকা তাহসানের বিপরীতে অভিনয় করবেন? রাজ বললেন, আগামী সপ্তাহে জানানো হবে তাহসান ভাইয়ের বিপরীতে কে অভিনয় করবেন।  গল্পটা কী তাহলে ত্রিভুজ প্রেমের? রাজের কথা, ‘মোটেও না। গল্পটা পরিবারকেন্দ্রিক। এর বেশি কিছু আপাতত বলবো না।’
 
‘যদি একদিন’ ছবিতে আরো অভিনয় করবেন তাসকিন রহমান, সাবেরি আলম প্রমুখ। ছবিটি এককভাবে প্রযোজনা করছে বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেড। এরই মধ্যে ‘যদি একদিন’ ছবির গানগুলো তৈরি হয়েছে। এই ছবির গান করছেন তাহসান, কোনাল, ইমরান, ন্যান্সি, হৃদয় খান, পড়শি, নাভেদ পারভেজ ও ব্যান্ডদল চিরকুট। নির্মাতা রাজের গল্পে এই ছবির চিত্রনাট্য যৌথভাবে লিখছেন রাজ ও আসাদ জামান।


মন্তব্য