kalerkantho


স্টার সিনেপ্লেক্সে নতুন বছরের প্রথম ছবি ‘পিচ পারফেক্ট থ্রি’

কালের কণ্ঠ অনলাইন   

৪ জানুয়ারি, ২০১৮ ১৮:৩১



স্টার সিনেপ্লেক্সে নতুন বছরের প্রথম ছবি ‘পিচ পারফেক্ট থ্রি’

বিগত বছরগুলোর ধারাবাহিকতায় নতুন বছরেও দেশের সিনেমাপ্রেমী দর্শকদের জন্য নতুন নতুন চমকের পসরা সাজাচ্ছে স্টার সিনেপ্লেক্স। বছরের প্রথম ছবি হিসেবে আগামী ৫ জানুয়ারি তারা মুক্তি দিতে যাচ্ছে ‘পিচ পারফেক্ট’-এর সিক্যুয়াল ‘পিচ পারফেক্ট থ্রি’। পিচ পারফেক্ট ট্রিলজির তৃতীয় এবং শেষ ছবি এটি। মিউজিক্যাল কমেডি ঘরানার এ ছবির পরিচালক ট্রিশ সাই। অভিনয় করেছেন আনা কেন্ড্রিক, রেবেল উইলসন, আনা ক্যাম্প, ব্রিটানি স্নো, হেইলি স্টেইনফেল্ড, এলিজাবেথ ব্যাঙ্কস, জন মাইকেল হিগিন্সসহ আরো অনেকে।

‘পিচ পারফেক্ট’ ট্রিলজির যাত্রা শুরু হয় ২০১২ সালে। শুরুতেই বাজিমাত করে ছবিটি। সে বছরের অন্যতম ব্যবসাসফল ছবির তালিকায় জায়গা করে নিয়েছিলো। ছবিতে জাতীয় প্রতিযোগিতায় ক্যাপেল্লা দলের মধ্যে দ্বন্দের কাহিনি তুলে ধরা হয়েছিল। প্রথম ছবিতে অভিনয় করেছিলেন অ্যানা কেন্ড্রিক এবং রেবেল উইলসন। পরের ছবিগুলোতেও আছেন তারা। প্রথম ছবির সাফল্যের পথ ধরে নির্মিত হয় ‘পিচ পারফেক্ট টু’। ২০১৫ সালে মুক্তি পাওয়া এ ছবি ছাড়িয়ে যায় আগের ছবিকেও। মুক্তির মাত্র তিন দিনে ৭ কোটি ৩ লাখ মার্কিন ডলার আয় করে বক্স অফিসের শীর্ষস্থান দখল করে নিয়েছিলো ছবিটি। সিনেমাটি নিয়ে সবার আগ্রহের অন্যতম কারণ ছিলো ছবির অভিনেত্রী এলিজাবেথ ব্যাঙ্কস।

‘হাঙ্গার গেমস’খ্যাত এই তারকা পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করলেন ‘পিচ পারফেক্ট টু’ সিনেমার মধ্য দিয়ে। প্রথম সিনেমাটিতে ধারাভাষ্যকার গেইল অ্যাবারনাথি ম্যাকাডনের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। এবারও আছেন তবে ক্যামেরার পেছনে। জানা যায়, ‘পিচ পারফেক্ট’ সিনেমাটি মুক্তির পরই বক্স অফিসে ঝড় তুলেছিল। সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান ইউনিভার্সাল পিকচার্সের ডোনা ল্যাংলি বলেন, ‘এলিজাবেথ ব্যাঙ্কস ‘পিচ পারফেক্ট’ সিনেমার মূল পরিকল্পনাটি জানিয়েছিলেন। আর প্রথম সিনেমাটির সাফল্যের পেছনেও তার হাত রয়েছে। আর এসব কারণে ‘পিচ পারফেক্ট টু’ সিনেমাটি পরিচালনার জন্য ব্যাঙ্কসই উপযুক্ত।’ কিন্তু তৃতীয় পর্বে এসে নিজের অবস্থান ধরে রাখতে পারেননি এলিজাবেথ ব্যাঙ্কস।

পরিচালক হিসেবে নয়, এবারের ছবিতে শুধু অভিনেত্রী হিসেবেই থাকছেন তিনি। মূল সিনেমার চিত্রনাট্যকার কে ক্যাননই সবগুলো ছবির চিত্রনাট্য রচনা করেছেন। আগের ছবির ধারাবাহিকতায় এগিয়ে যাবে ‘পিচ পারফেক্ট থ্রি’ ছবির কাহিনী। ইতোমধ্যে যুক্তরাষ্ট্রে মুক্তি পাওয়া ছবিটি দর্শকদের ভালো সাড়া অর্জন করেছে। আশা করা হচ্ছে আগের দুই ছবির মতো এ ছবিও সাফল্যের তালিকায় নাম লেখাবে।


মন্তব্য