kalerkantho


গাব্বার সিং এর মেয়ে দেখতে কেমন জানেন?

কালের কণ্ঠ অনলাইন   

৫ জানুয়ারি, ২০১৮ ১৬:৫৯



গাব্বার সিং এর মেয়ে দেখতে কেমন জানেন?

যখন বলিউডের খলনায়ক এর কথা আসে তখনই শোলে সিনেমার গাব্বার সিং এর কথা মনে পড়ে। শোলেতে আমজাদ খানের দ্বারা করা এই অভিনয় স্মরণীয় হয়ে গেছে। সিনেমায় আসার আগে আমজাদ খান থিয়েটারে ছোট ছোট চরিত্র করতেন। আমজাদ খান ১৯৯১ সালে বলিউড সিনেমা নাজনিনের সাথে অভিনয় শুরু করেন। পরে তিনি ১৯৫৭ সালে বলিউডের চলচ্চিত্র ‘অব দিল্লি দূর নেই’ তেও কাজ করেন।

আমজাদ খান অনেক সিনেমায় ছোট চরিত্রে অভিনয় করেছেন। কিন্তু তিনি তার প্রথম বড় ব্রেক পেয়েছিলেন শোলের সাথে। এই সিনেমা থেকে তিনি বিখ্যাত হয়ে যান। রমেশ সিপ্পির পরিচালনায় এই ছবিটি পরিচালিত হয়েছে, যিনি আন্দাজ, সিতা ও গীতা, শক্তি, সাগর, জমিন এবং জামান দিওয়ানার মতো চলচ্চিত্র পরিচালনা করেছেন।

আমজাদ খান ১৯৭২ সালে শাহলা খানকে বিয়ে করেন। ১৯৭৩ সালে ছেলে শাদাব খান এর জন্ম হয়। শাদাব খান কিছু বলিউড সিনেমায় কাজ করেছেন। আমজাদ খানের আরেকটি ছেলের নাম সীমাব খান। একটি মেয়েও আছে তার নাম আহলাম খান।

আহলাম ২০১১ সালে অভিনেতা জাফার কারাচিওয়ালাকে বিয়ে করেন। জাফার বলিউডের একজন সুপরিচিত অভিনেতা। জাফার অভিনেতা অজয় দেবগনের সাথে জাখম কাজ করেছিলেন। যার পরিচালক ছিলেন মহেশ ভাট। জাফার কারাচিওয়ালা ‘দিল্লি বেল্লি’ তে কাজ করেছেন। তবে আহলামকে সিনেমায় দেখা যায় না। তিনি লাইম লাইট থেকে দূরে থাকেন।


মন্তব্য