kalerkantho


টাইগার জিন্দা হ্যায় - এর যত ভুল!

কালের কণ্ঠ অনলাইন   

৫ জানুয়ারি, ২০১৮ ১৭:১৯



টাইগার জিন্দা হ্যায় - এর যত ভুল!

ক্রিসমাসের সময় টাইগার জিন্দা হ্যায় দেখার জন্য উন্মাদ হয়ে গিয়েছিল। কিন্তু এটা প্রায়ই ঘটতে থাকে সালমান খানের সিনেমার মুক্তির সাথে বক্স অফিসে নতুন রেকর্ড তৈরি হয়। ২০১২ সালে মুক্তি পেয়েছিল এক থা টাইগার। ২০১৭ সালে মুক্তি পেলো টাইগার জিন্দা হ্যায়।

১০০ কোটি ক্লাবে প্রবেশ করেছে। এই সিনেমা সমালোচকদের কাছ থেকে ভালো প্রতিক্রিয়াও পেয়েছে। কিন্তু এই সিনেমায় এমন অনেক কিছু আছে যেগুলি প্রশ্ন তোলে। এখানে সেই ভুল দেখানো হলো।

সিনেমার শেষে দেখানো হয়েছে ক্যাটরিনা কাইফকে চেইন দিয়ে বেধে রাখা হয়েছে এবং সালমান খান তাকে উদ্ধার করার চেষ্টা করছেন। কিন্তু এখানে দেখানো হয়েছে বোমা বিস্ফোরণের কারণে বাড়িটি ধ্বংস হয়ে গেছে। কিভাবে তারা দুজন এই বিল্ডিং এ রয়েছেন।

একটি দৃশ্যে সালমান খান যে ঘরটিতে ছিলেন সেখানে বিষাক্ত গ্যাস বেরোচ্ছে। আশ্চর্যের বিষয় তিনি সেখান থেকে কিভাবে বের হলেন এবং বিষাক্ত গ্যাস কোনওভাবে তাকে ক্ষতি করেনি।

দর্শকরা ভাবছেন কিভাবে আমেরিকানরা এত ভালো হিন্দি বলতে পারছেন। সাধারণ ব্যাপার যে বিদেশিরা হিন্দি কথা বলতে পারেন কিন্তু আশ্চর্যের বিষয় এত দক্ষতার সাথে কিভাবে বলছে?

একটা দৃশ্যে দেখানো হয়েছে টাইগার হেভি লোডেড বন্দুক নিয়ে বেরিয়ে এসে শত্রুদের নানা জায়গায় থেকে গুলি করছেন। তিনি বহু শত্রুকে মেরে ফেল্লেন কিন্তু একটা বুলেটও তার গায়ে লাগলো না। অদৃশ্য বুলেট জ্যাকেট রয়েছে কি?


মন্তব্য