kalerkantho


রোমানিয়ান সুন্দরীর সাথে কণ্ঠশিল্পী শহিদের মজার অভিজ্ঞতা

কালের কণ্ঠ অনলাইন   

৮ জানুয়ারি, ২০১৮ ১৭:৪৪



রোমানিয়ান সুন্দরীর সাথে কণ্ঠশিল্পী শহিদের মজার অভিজ্ঞতা

একজীবনে খ্যাত কণ্ঠশিল্পী শহীদ সোহ্যাল মিডিয়া ফেসবুকে নিজের ইতালি ভ্রমণের একটি মজার অভিজ্ঞতা শেয়ার করেছেন। কুকুর দেখে ভয় পাওয়া শহিদ কীভাবে বাঁচলেন, বাঁচতে গিয়ে পরিচয় এক রোমানিয়ান নারীর সাথে। তারপরে কী ঘটলো- শুনুন শহিদের জবানিতে-

'যাচ্ছি রোম থেকে বলনিয়া... হাই স্পিড ট্রেনে চার ঘণ্টা লাগল। আমার পাশের সিটে বসল এক কুত্তাউয়ালি..কুত্তাটা আমার দিকে তাকিয়ে আছে...পাশে বসে আমি ঘামছিলাম যদিওবা তাপমাত্রা ১০ এর নিচে। সামনের সিটের এক রোমানি আপা ততক্ষণে খেয়াল করেছে।

আমাকে ডেকে পাশের সিটে বসালেন। বললাম' আমার দেশ বাংলাদেশ।' রোমানি আপার চেহারায় খুশির ঝিলিক, বললো তোমার দেশ আমি চিনি, আমি গুগল থেকে পড়েছি, বারমার রিফুজিদের আশ্রয় দিয়েছ।

মনে মনে প্রাউড অনুভব করলাম।বুকটা ভরে গেল...মিষ্টি হেসে বল্ল 'কুকুর দেখে ভয় পেয়েছ?' আমি বললাম 'হা'। হাতে দেখলাম আমার প্রিয় আফগান লেখক খালেদ হোসাইন এর বই, তাও ইতালি ভাষায় অনুবাদ ...আমি বললাম 'তুমি কি এশিয়ান? 'হেসে উত্তর 'আমি  ক্যাথলিক এবং রোমানিয়ান.. এশিয়ার লেখক গুলো খুব ভাল লিখে।

কিছুদিন আগে এক লেখকের লেখায় তোমার কুকুর দেখে ভয় পাওয়ার ব্যাপারটা পড়েছি এটা মিলে গেছে তাই তোমাকে বাঁচিয়ে দিলাম....

জিজ্ঞেস করলাম, বাংলাদেশের কোন লেখকজনকে কি চেনো?' আমার অনেক পছন্দের একজন লেখকের নাম দিলাম.... বুকফুলিয়ে আমার দেশের কথা বললাম.....

...এরপর বলনিয়া স্টেশন নেমে গেলাম...'


মন্তব্য