kalerkantho


বলিউডের তারকা সংগীতশিল্পী ও তাঁদের জীবনসঙ্গীরা

কালের কণ্ঠ অনলাইন   

৯ জানুয়ারি, ২০১৮ ১৩:৫৩



বলিউডের তারকা সংগীতশিল্পী ও তাঁদের জীবনসঙ্গীরা

অশিকি ২-এর 'তুম হি হো' এবং রেস ২-এর 'বে ইনতেহা' গানের মতো গানগুলো আমাদের উদ্বিগ্ন মনকে শুধু শান্ত করে না, বরং আমাদের চারপাশের রোমান্টিকতাও বজায় রাখে। বলিউডের বিভিন্ন শিল্পী আছেন যারা সুন্দর কণ্ঠ দিয়ে মানুষকে সুন্দর গান উপহার দিয়েছেন।

বলিউডে সর্বসম্প্রতি প্রতিষ্ঠিত এমন কিছু গায়ক ও সংগীতসংশ্লিষ্টদের সম্পর্কে এই ফটোফিচারে আলোচনা করা হয়েছে। তাঁরা প্রত্যেকেই নামি গায়ক, প্রতিষ্ঠিত। সঙ্গে তাঁদের জীবনসঙ্গীরাও আছেন। আসুন, একঝলকে দেখে নেওয়া যাক ১০ শীর্ষ গায়ক-গায়িকা ও তাঁদের জীবনসঙ্গীদের।    

১। অরিজিৎ সিং
আমরা অরিজিৎকে একজন গায়ক, সুরকার, সংগীত প্রযোজক এবং আরো অনেক কিছু হিসেবে জানি। তাঁর ব্যক্তিগত জীবন সম্পর্কে যদি বলি, এটা রিপোর্ট আছে যে, তিনি দুইবার বিয়ে করেছেন। প্রথমত একটি রিয়ালিটি শোয়ের এক প্রতিযোগীর সাথে (যেখানে তিনিও অংশ নিয়েছিলেন)। পরে, ২১ জানুয়ারি ২০১৪ সালে পশ্চিমবঙ্গের তারপীঠ মন্দিরে তিনি কোয়েলে রায়ের সাথে বিবাহবন্ধন আবদ্ধ হন।

২। সুনিধি চৌহান
এই সুপ্রতিষ্ঠিত গায়িকা স্থানীয় অধিবেশনগুলোতে গান করা শুরু করেন যখন তাঁর মাত্র ৪ বছর বয়স। কয়েকটি রিপোর্ট অনুযায়ী, সুনিধিও দুইবার বিয়ে করেছেন। তাঁর প্রথম স্বামী ছিলেন ভারতীয় চলচ্চিত্র সংলাপের লেখক ববি খান। তবে, তার প্রথম বিয়েতে তার বাবা-মা এবং তাঁর নিজের মধ্যেও সমস্যার সৃষ্টি হয়, তাই তিনি বিবাহবিচ্ছেদ করার সিদ্ধান্ত নেন। সুনিধি আবার বিয়ে করেন হিতেশ সোনিকে, প্রায় দুই বছর ডেটিং করার পর।

৩। সনু নিগম
সোনু ও তাঁর স্ত্রী মধুরিমা সত্যিই সকলের কাছে সেরা দম্পতি। তাঁরা একসাথে তাদের জীবনের বাকি সময় কাটানোর সিদ্ধান্ত নেন তখন দুজন কিছু সমস্যার সম্মুখীন হন। কারণ হচ্ছে, ভিন্ন সম্প্রদায়। সনু ছিলেন কায়স্থ হিন্দু এবং তার স্ত্রী ছিলেন বাঙালি। অবশেষে, তাঁরা একসঙ্গে এই সমস্যা সমাধান করেন।

৪। শ্রেয়া ঘোষাল
শ্রেয়া ৫ ফেব্রুয়ারি ২০১৫ সালে শিলাদিত্য মুখোপাধ্যায়কে বিয়ে করেন। দীর্ঘদিন ধরে তারা একসঙ্গে ছিলেন, কিন্তু তাদের বিয়ে অনেকের কাছে আকস্মিক ঘটনা ছিল। শিলাদিত্য পেশাগত একজন উদ্যোক্তা এবং রাশিলান্ট টেকনোলজির প্রতিষ্ঠাতা ও সিটিও।

৫। রাহাত ফাতেহ আলি খান
রাহাত সাহাব আমাদের আজকের শিল্পের মধ্যে এক সর্বশ্রেষ্ঠ শাস্ত্রীয় গায়ক। তিনি পাকিস্তানের একটি বিখ্যাত কাওয়াল পরিবারের অন্তর্গত। তিনি অন্য এক বিখ্যাত গায়ককন্যাকে বিয়ে করেন, তাঁর চাচা নুসরাত ফতেহ আলী খান। তাঁর স্ত্রীর নাম নিদা খান।

৬। কৈলাশ খের
কৈলাশ ২০০৯ সালে শীতল খেরের সাথে সম্বন্ধ করে বিয়ে করে সুখীভাবে সংসার করছেন। দম্পতির একটি মিষ্টি সন্তান ও আছে যার নাম কবির।

৭। আতিফ আসলাম
সুন্দর আওয়াজের জন্য আতিফ আসলাম ভারতে বেশ প্রসিদ্ধ। ২০১৩ সালের ২৯ মার্চ লাহোরে তার ভালোবাসার সঙ্গী সারা ভারভানাকে বিয়ে করেন। সুন্দর কণ্ঠের কারণে ভারতে খ্যাতি অর্জনকারী পাকিস্তানি গায়ক আতিফ। তাঁর স্ত্রীর সঙ্গে বিয়ের আগে সাত বছর ধরে তারা সম্পর্কের মধ্যে ছিলেন। দম্পতি ২০১৪ সালে একটি পুত্রসন্তানের বাবা-মা হয়েছেন তাঁরা।

৮। মোহিত চৌহান
একটি আর্টিকেলের মতে মোহিত একজন সাংবাদিকের প্রেমে পড়েছিলেন যখন তিনি দিল্লিতে একটি সংগীত সম্পর্কিত কনফারেন্সে অংশগ্রহণ করেছিলেন। তিনি তাঁর স্ত্রী প্রার্থনা গেহটকে বিয়ে করেছেন, যিনি হিমাচল প্রদেশের কাছে কাসাউলির লেখিকা ও সাংবাদিক। আমরা তাঁকে রোমান্টিক গান গাইতে দেখেছি কিন্তু অনেক মানুষ জানে না যে তিনি খুব গোপনীয় এবং রোমান্টিক ভাবেও তার স্ত্রীকে প্রস্তাব দিয়েছিলেন।

৯। এ আর রহমান
যখন তিনি বিয়ে করার সিদ্ধান্ত নেন, তখন তিনি তার মাকে খুব স্পষ্টভাবে জীবন কাটানোর জন্য তার কেমন স্ত্রী চাই তার তা জানান। মেয়েটি তাঁর মা খুঁজে বার করেন, যিনি তাঁর বর্তমান স্ত্রী সায়রার চাচাতো বোন, মেহের। হ্যাঁ, এটি একটি নিখুঁত বলিউডের গল্পের মতো ছিল যা আমাদের চলচ্চিত্রে বিভ্রান্তি হিসেবে দেখানো হয়। কিন্তু সায়রা মেহেরের চেয়ে বয়সে বড় ছিলেন, তিনি রহমানকে বিয়ে করেছিলেন। এটা প্রমাণিত হয় যে তার সমস্ত গুণ ছিল যা সংগীতশিল্পী তাঁর জীবনসঙ্গীর মাঝে দেখতে চেয়েছিলেন। তাঁদের গল্প স্পষ্টভাবে প্রমাণ করে যা ঘটে তা অবশেষে তার পথ খুঁজে বের করে।

১০। শান্তনু মুখার্জি
একে অপরের সাথে দেখা করার সুযোগ হয়েছিল তাঁদের দুজনের তারপর আশ্চর্য রকমভাবে বা ভাগ্যের খেলায় দুজনের মধ্যে ভালোবাসা হয়ে যায় এবং তাঁরা একে অপরকে বিয়ে করেন। রাধিকা এখনও পর্যন্ত শান কে সব বিষয়ে সমর্থন করেন।


 


মন্তব্য