kalerkantho


গোল্ডেন গ্লোব পুরস্কার হাতে কে এই এশিয়ান অভিনেতা

কালের কণ্ঠ অনলাইন   

১০ জানুয়ারি, ২০১৮ ১০:২৫



গোল্ডেন গ্লোব পুরস্কার হাতে কে এই এশিয়ান অভিনেতা

আজিজ আনসারি

হলিউড চলচ্চিত্র ও আমেরিকান টেলিভিশন তারকাদের অসামান্য পারফরমেন্সের জন্য দেওয়া হয় গোন্ডেন গ্লোব অ্যাওয়ার্ড। চলতি সপ্তাহে দেওয়া হয়েছে ৭৫তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড-২০১৮। গত বছরের পারফরমেন্স বিচার করে তারকাদের এ পুরস্কার দেওয়া হয়।

এবারের আসরে প্রথমবারের মতো ভারতীয় বংশোদ্ভূত অভিনেতা আজিজ আনসারি গোল্ডেন গ্লোব পুরস্কার পেয়েছেন।প্রথম এশিয়ান হিসেবেও এই অভিনেতার অসামান্য অর্জনে উচ্ছ্বসিত বিনোদনপ্রেমীরা। টেলিভিশন সিরিজ ‘মাস্টার অব নান’র জন্য (মিউজিক্যাল ও কমেডি) সেরা অভিনেতার শিরোপা জেতেন আজিজ।

এমন পুরস্কার পেয়ে তিনিও বেশ আনন্দিত ও বিস্মিত। টেলিভিশন সিরিজে এক ভারতীয় হিসেবে বিদেশে থাকার কাহিনী তুলে ধরেন এ অভিনেতা। সেখানে বেশির ভাগই তার নিজের জীবনের মিশ্র অভিজ্ঞতার চিত্র ফুটে ওঠে।

গতবার এই একই টেলিভিশন সিরিজের জন্য মনোনীত হয়েছিলেন আজিজ। কিন্তু সেবার পুরস্কার মেলেনি। এবারও মনোনয়ন পান, সঙ্গে জিতে নিলেন সেরা পুরস্কার।

অভিনেতা আজিজ আনসারি জানান, তিনি ভাবতে পারেননি মার্কিন মুলুকের এ সম্মান তিনি পাবেন। তবে যা তিনি ভাবতে পারেননি সেটাই হয়েছে। এতে তিনি ভীষণ খুশি।

প্রথম ভারতীয় তথা এশিয়ার প্রথম পুরুষ অভিনেতা হিসেবে গোল্ডেন গ্লোব অর্জনের বিষয়টি তার ইতিহাস হয়ে থাকলো।অবশ্য এর আগে প্রথম ভারতীয় হিসেবে এই পুরস্কার পেয়েছিলেন সংগীত শিল্পী ও পরিচালক এ আর রহমান। সূত্র: হাফিংটনপোস্ট.কম


মন্তব্য