kalerkantho


ভিডিও ডিলিট করে ক্ষমা চাইলেন সেই তরুণ

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জানুয়ারি, ২০১৮ ২১:২৫



ভিডিও ডিলিট করে ক্ষমা চাইলেন সেই তরুণ

কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও বেশ হইচই ফেলেছে। প্রায় ১২ মিনিটের ওই ভিডিও ইউটিউবে দিয়েছেন সাব্বির নামের এক তরুণ। ইউটিউবে পাওয়া ভিডিওটির নিচে এর স্ক্রিপ্ট লেখক ও পরিচালক হিসেবে হায়াত মাহমুদ রাহাতের নাম উল্লেখ রয়েছে।

ভিডিওটিতে দেখা যায় যে ছেলে ও মেয়েদের ধূমপান নিয়ে একের পর এক বক্তব্য দিয়েছেন সাব্বির যা অনেকের কাছেই আপত্তিকর ও বিপজ্জনক উস্কানি বলে মনে হয়েছে। যেমন মানুষের সমাগমের জায়গা বা পাবলিক প্লেসে তার নিজের ছেলে বন্ধুরা ধূমপান করলে সেটায় তার সমস্যা হয়না, সমস্যা হয় মেয়েরা ধূমপান করলে।

এরপর সোশ্যাল মিডিয়ায় ঝড় ওঠে। বাধ্য হয়েই ওই তরুণ ভিডিওটি ইউটিউব থেকে মুছে দিয়ে সকলের কাছে ক্ষমা চেয়েছেন। তিনি ফেসবুকে মাফ চেয়ে লিখেছেন, 'আমি আমার ভুল বুঝতে পেরেছি এবং সকলের নিকট ক্ষমা চাইছি।' এছাড়াও ভিডিওটি মুছে দেয়ার কথাও নিশভচিত করেছেন তিনি।

ভিডিওর সংলাপ ছিল এমন- তোরা ছেলে মানুষ। তোরা এ জায়গায় স্মোক করলে এ জায়গার এনভায়রনমেন্ট চেঞ্জ হচ্ছেনা। কিন্তু একটা মেয়েমানুষ যখন এভাবে পাবলিকলি স্মোক করছে এ জায়গার পুরো এনভায়রনমেন্ট চেঞ্জ হয়ে যাচ্ছে। ধূমপান নিয়ে তার আরেকটি যুক্তি হলো, একটা ছেলের সবার সামনে সিগারেট খাওয়া নরমাল কিন্তু একটা মেয়ের জন্য নরমাল না। তবে সবচেয়ে ভয়ংকর দিক হলো ভিডিওর এক পর্যায়ে তিনি গোপনে মেয়েদের ছবি তুলে সেটি ফেসবুকে আপলোড করে দেয়ার আহবান জানিয়েছেন সবাইকে।

 


মন্তব্য