kalerkantho


মামলা ঠুকেছে 'পদ্মাবত' প্রযোজনা

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জানুয়ারি, ২০১৮ ১৩:৫১



মামলা ঠুকেছে 'পদ্মাবত' প্রযোজনা

ভারতের চার রাজ্যে (রাজস্থান, হরিয়ানা, গুজরাট ও মহারাষ্ট্র) আগামী বুধবার মুক্তিপ্রত্যাশী 'পদ্মাবত' চলচ্চিত্র পরিবেশনা ও প্রদর্শন নিষিদ্ধ করার বিরুদ্ধে ভারতের সর্বোচ্চ আদালতে মামলা ঠুকেছে প্রয়োজনা প্রতিষ্ঠান। ভায়াকম১৮ মোশন পিকচার্স-এর পক্ষ থেকে ওই মামলার আরজিতে বলা হয়, ভারতের সর্বোচ্চ আদালতের অনুমতি থাকা সত্ত্বেও ওই চারটি রাজ্য ছবিটি মুক্তিতে বাধা প্রদান করা হচ্ছে। উপরি-উল্লিখিত রাজ্য চারটি ইতিমধ্যে এই ছবি মুক্তি দেওয়ার বিষয়ে অসম্মত, তাদের বক্তব্য এ থেকে রাজ্যে হিংসা ছড়াতে পারে।

আরো পড়ুন : 
'আমরা এখন ভালো বন্ধু'

প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে অভিযোগ করা হয়, এই চারটি রাজ্য সরকারের কোনো অধিকারই নেই এই ছবিটি 'ব্যান' বা নিষিদ্ধ করার। যেহেতু শীর্ষ আদালত ইতিমধ্যেই একটি নির্দিষ্ট এলাকা ব্যতীত সারা ভারতেই এই ছবিটি মুক্তি দেওয়ার নির্দেশ জারি করেছেন। 

প্রধান বিচারপতি দীপক মিশ্র আগামীকাল এই মামলার শুনানিতে অংশ নেবেন বলে জানা গেছে।

আরো পড়ুন : নাম বদলে ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে 'পদ্মাবত'

দীপিকা পাডুকোন, রণবীর কাপুর ও শহিদ কাপুর অভিনীত 'পদ্মাবত' চলচ্চিত্রটি ষোড়শ শতকের সুফি কবি মোহামাদ জয়সির মহাকাব্য 'পদ্মাবত' অবলম্বনে নির্মিত। তবে এর পরিচালক সঞ্জয় লীলা বনসালির বিরুদ্ধে অভিযোগ, তিনি ভারতের বীরত্বগাথার একটি ইতিহাসকে 'বিকৃত' করে এই চলচ্চিত্রটি নির্মাণ করেছেন। যদিও তিনি এই অভিযোগ অস্বীকার করেছেন।
সূত্র : এএনআই
 


মন্তব্য