kalerkantho


চলন্ত ট্রেনে নাচতেন মাধুরী!

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জানুয়ারি, ২০১৮ ১৬:৫৯



চলন্ত ট্রেনে নাচতেন মাধুরী!

হিন্দি ছবিতে নাচের কথা যদি ওঠে তাহলে যে কয়েকজন অভিনেত্রীর নাম মনে পড়বেই তার মধ্যে মাধুরী দীক্ষিত অন্যতম। অনেকেই হয়তো জানবে এই ট্যালেন্টেড নায়িকা ১৭ বছর বয়সে অভিনয় আরম্ভ করেন। তার প্রথম ছবি ‘অবোধ ‘ ১৯৮৪ সালে মুক্তি পায়। তবে ৯-এর দশকের ‘এক দো তিন‘ বলুন বা ‘ধক ধক করনে লাগা‘ বা হাম আপকে হ্যায় কৌন ছবির গান ‘দিদি তেরা দেবর দিওয়ানা‘ এই গানগুলোর মাধ্যমে তিনি লক্ষ্য লক্ষ্য দর্শকের মন জয় করে নেন। এবং বলিউডের ‘ডান্সিং কুইন‘ হয়ে ওঠেন তিনি।

মাধুরী খুব ছোট থেকেই নাচ শেখেন। সম্প্রতি একটা সাক্ষাৎকারে তিনি ছোটবেলার একটা ঘটনার কথা জানিয়েছেন যা তার নাচের সঙ্গে যুক্ত। তিনি জানিয়েছেন তিনি নাচ করতে এতটাই ভালোবাসেন যে একবার ট্রেনের মধ্যে নাচতে আরম্ভ করে দিয়েছিলেন।

মাধুরীর কথায় আমি স্কুলে পড়ার সময় থেকেই বিভিন্ন ডিবেট‚ নাচ গানের অনুষ্ঠান সব কিছুতেই অংশগ্রহণ নিতাম। আমি সব কিছুতেই ভীষণ উৎসাহী ছিলাম। আমার মা আমাকে একটা ঘটনার কথা বহুবার বলেছে। তখন আমার সাড়ে তিন বছর বয়েস। আমরা সবাই ট্রেনে করে যাচ্ছিলাম। সবাই গল্প করতে করতে যাচ্ছিলাম। হঠাৎ একজন আমাকে বললো ‘তুমি নাচ শেখো না?‘ উত্তরে আমি বললাম ‘হ্যাঁ‚ শিখি‘ এই বলে তাকে দেখানোর জন্য নাচতে আরম্ভ করে দিলাম ট্রেনের মধ্যেই …

উনি আরো জানিয়েছেন, ভালো কত্থক নাচ করার জন্য উনি ৯ বছর বয়েসে স্কলারশিপ পান। আর ভালো নাচ করার জন্য খবরের কাগজেও প্রথমবার ওঁর নাম ছাপা হয়। তখন মাধুরীর ৭-৮ বছর বয়স ছিল। উনি গুরুপূর্ণিমার দিন একটা অনুষ্ঠানে নাচ করেছিলেন। তার নাচ দেখে একজন মারাঠি সাংবাদিক এতটাই আপ্লুত হয়ে যান যে পরেরদিন সংবাদপত্রে নাম বেরোয় মাধুরী দীক্ষিতের।


মন্তব্য