kalerkantho


চীনে ৯০০ কোটির ব্যবসা করল ‘সিক্রেট সুপারস্টার’!

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ফেব্রুয়ারি, ২০১৮ ২১:৫৩



চীনে ৯০০ কোটির ব্যবসা করল ‘সিক্রেট সুপারস্টার’!

বলিউডে নতুন রেকর্ড তৈরি করে চলেছেন মিস্টার পারফেকশনিস্ট আমির খান। তাঁর অভিনীত সিনেমা দঙ্গল ২ হাজার কোটির ক্লাবে নাম লিখিয়েছে। সাতশো কোটি ছুঁয়েছে পিকে-র মতো সিনেমা। এবার সেই তালিকায় যুক্ত হল আর একটি সিনেমা। তা হল সিক্রেট সুপারস্টার।

‘সিক্রেট সুপারস্টার’ ভারতে (৬৩.৪০ কোটি রুপি) তেমন ভাল ব্যবসা করতে না পারলেও, চীনে ব্যবসার নিরিখে ছাড়িয়ে গিয়েছে ভারতে সমসাময়িক ব্লকবাস্টার সিনেমা ‘পদ্মাবত’-কেও। হ্যাঁ ঘটনাটা শুনতে অদ্ভুত মনে হলেও, এটাই সত্যি! অনেকদিন আগেই চীনে রিলিজ হয়েছিল ‘সিক্রেট সুপারস্টার’। তারপর কেটে গিয়েছে বেশ কিছুদিন। সকলে ভেবেছিল ১০০ কোটির পর আর বেশিদূর এগোতে পারবে না এই ছবি।

কিন্তু সবার সব অনুমানকে মিথ্যে করে দিয়ে এবার ৯০০ কোটি টাকার ব্যবসা করল ‘সিক্রেট সুপারস্টার’। আর সেই খবর শোনা মাত্র আনন্দে আত্মহারা হয়ে আমির ঠিক করে ফেলেছেন আগামী ২১ ফেব্রুয়ারি তিনি এই আনন্দ সকলের সঙ্গে ভাগ করে নিতে একটা বিশেষ পার্টির বন্দোবস্ত করবেন।

যদিও বর্তমানে আমির ‘থাগস অফ হিন্দুস্তান’-এর শুটিং নিয়ে প্রচন্ড ব্যস্ত। তাই অন্য কোনোদিকে সময় দেওয়ার মত সময়ই নেই মিস্টার পারফেকসনিস্টের হাতে। কিন্তু তাও ‘সিক্রেট সুপারস্টার’-এর এই আশাতীত সাফল্যে আত্মহারা হয়ে গিয়েছেন তিনি। তাই এত ব্যস্ততার মধ্যেও জানিয়ে দিয়েছেন আগামী ২১ ফেব্রুয়ারি রাতে সকলে মিলে জমিয়ে পার্টি করবেন। যদিও সকলে বলতে তিনি কাকে কাকে বোঝাতে চেয়েছেন সেটা এখনও খুলে বলেননি। তবে বলি জগতের আনাচে কানাচে খবর ঘুরছে আমির খানের এই বিশেষ অনুষ্ঠানে সম্ভবত উপস্থিত থাকবেন বলিউডের অন্যান্য খানেরাও। আবার এই পার্টির জন্যই নাকি ‘থাগস অফ হিন্দুস্তান’-এর শুটিংয়ের সময়েও পরিবর্তন এনেছেন আমির। যাতে ২১ তারিখ রাতে তিনি নিশ্চিন্তে পার্টি করতে পারেন তার জন্য ২০ ও ২১ তারিখ সারাদিন এই ছবির শুটিং করবে তাঁর টিম।

আমির খান স্বয়ং এই বিষয় নিয়ে বলেছেন, ‘চীনে গিয়ে আমি দেখেছি ওখানকার লোকজন আমাকে ভীষণ ভালবাসে। এর আগেও ‘পিকে’ এবং ‘দঙ্গল’ ওখানে খুব ভাল ব্যবসা করেছে। কিন্তু তাই বলে ‘সিক্রেট সুপারস্টার’-ও যে এত ভাল ব্যবসা করবে এটা আমার কল্পনার বাইরে ছিল। তবে লোকে যে আমার ছবিটা দেখছে এবং তাঁদের ভাল লাগছে এটাই আমার কাছে বিরাট ব্যাপার। আমি ওখানকার সবাইকে আমার তরফ থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।’

এর আগে আমিরের আরেক সিনেমা ‘দঙ্গল’ চীনে ১ হাজার কোটি টাকার বেশি  (১৩১৫ কোটি) ব্যবসা করেছিল। সিক্রেট সুপারস্টার-ও সেই পথেই এগোচ্ছে।

এর আগে মাত্র দুটি ভারতীয় সিনেমা ১০০০ কোটি রুপির আয়ের মাইলফলক অতিক্রম করেছে। দঙ্গল (২০১৬, আয়- ২১১২ রুপি) আর বাহুবলী ২: দ্য কনক্লুশন (২০১৭, আয়-১৭০৭ রুপি)। এবার সিক্রেট সুপার স্টারও সেই পথেই হাঁটছে।

২০১৪ সালে আমির খানের আরেক ছবি ‘পিকে’ আয় করেছিল ৭১৪ কোটি রুপি। এতো বেশি আয়ের প্রথম ভারতীয় সিনেমাও ছিল সেটিই।

আমির খান প্রোডাকশনের সিনেমা সিক্রেট সুপারস্টার মাত্র ১৫ কোটি টাকার বাজেটে তৈরি হয়েছে। তা সত্ত্বেও সিনেমাটি চীনে অসম্ভব সাড়া ফেলে দিয়েছে। সিনেমায় মুখ্য চরিত্রে রয়েছেন জায়রা ওয়াসিম ও সহযোগী চরিত্রে রয়েছেন আমির খান।

সিনেমাটিতে মেরেকেটে মাত্র ২০ মিনিটের মতো মুখ দেখিয়েছেন। কিন্তু তাতে কি? চীনে আমিরের জনপ্রিয়তা লজ্জায় ফেলে দিতে পারে সেদেশের বড় তারকাদেরও। 


মন্তব্য