kalerkantho


ফেব্রুয়ারিতেই ৩৭টি সিনেমা হলে অত্যাধুনিক প্রজেক্টর বসছে

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ২২:০৫



ফেব্রুয়ারিতেই ৩৭টি সিনেমা হলে অত্যাধুনিক প্রজেক্টর বসছে

সারাদেশে ১০০ সিনেমা হলে সম্পূর্ণ নতুন ও অত্যাধুনিক প্রজেকশন মেশিন বসাবে বলে জানিয়েছিল কিছুদিন আগে জানিয়েছিল চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক প্রতিষ্ঠান শাপলা মিডিয়া। আগামী মার্চ-এপ্রিল নাগাদ এসব প্রজেকশন মেশিন বসানোর কাজ শুরু হবে বলে শাপলা মিডিয়ার পক্ষ থেকে জানানো হয়েছিল। কিন্তু তার আগেই ফেব্রুয়ারিতেই প্রাথমিকভাবে ৩৭টি হলে মেশিন বসানোর কাজ শুরু করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান কালের কণ্ঠকে এ তথ্য জানিয়েছেন।

সেলিম খান বলেন, আমরা মার্চ-এপ্রিল নাগাদ প্রস্তুতি নিয়ে রাখলেও তার আগেই ৩৭ টি সিনেমা হলে প্রজেকশন মেশিন বসাতে যাচ্ছি। ইতোমধ্যে ঢাকা, নারায়ণঞ্জ, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, গাজীপুরের ৩৭ টি সিনেমা হল চূড়ান্ত করা হয়েছে।

তিনি বলেন, গত বুধবার ভারতীয় প্রকৌশলী এসেছিলেন। তাঁরা সার্ভে করে গেছেন। আগামী সপ্তাহে প্রথম চালান আসবে। এরপর আমাদের প্রক্রিয়া শুরু হবে।

উল্লেখ্য, শাপলা মিডিয়া গত ১৬ ফেব্রুয়ারি 'আমি নেতা হবো' ছবিটি মুক্তি । এই ছবিতে শাকিব খান ও বিদ্যা সিনহা মিম অভিনয় করেছেন। 'আমি নেতা হবো' ছবির মাধ্যমেই শাপলা মিডিয়ার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

সেলিম খান বলেন, প্রাথমিক পর্যায়ের কাজ শেষ হলে ধীরে ধীরে দেশের অন্যান্য হলে আমি প্রজেক্টর বসাবো। আমি নামমাত্র মূল্যে এসব প্রজেক্টর বসাবো। আমাকে কতটুকু লাভ দেবে না দেবে চলচ্চিত্র শিল্পী সমিতি, পরিচালক সমিতি, হল মালিক সমিতি বসে সিদ্ধান্ত নেবে। তারা আমাকে যে লাভ দেবে সেটাই আমি নেবো।

সিনেমা হল সংস্কারের পরিকল্পনাও রয়েছে জানিয়ে সেলিম খান বলেন, আমার পরিকল্পনা রয়েছে দেশের নাজুক অবস্থায় চলে যাওয়া হলগুলোকে সংস্কার করার। খুব শিগগির আমি চলচ্চিত্র সংশ্লিষ্টদের সাথে নিয়েই সরকারের সহযোগিতা নিয়ে সিনেমা হল সংস্কারের কাজ শুরু করবো। ইতোমধ্যে আমি এসব নিয়ে কথাও বলেছি উচ্চমহলে।


মন্তব্য