kalerkantho


কুমারস্বামীর প্রথম বিয়ের বছরেই জন্মেছিলেন তাঁর দ্বিতীয় স্ত্রী!

কালের কণ্ঠ অনলাইন   

২০ মে, ২০১৮ ১৫:৫২



কুমারস্বামীর প্রথম বিয়ের বছরেই জন্মেছিলেন তাঁর দ্বিতীয় স্ত্রী!

সরকার গঠন নিয়ে টানাপোড়েনে টানটান উত্তেজনা ভারতের কর্ণাটকে। ভোটের ফল বেরোতে দেখা যায়, আসনসংখ্যার নিরিখে পিছিয়ে থেকেও রাজনীতির সমীকরণে বাজিমাত করেছেন জেডিএস নেতা এইচডি কুমারস্বামী। শনিবার ইয়েদুরাপ্পা সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে না পারলে মুখ্যমন্ত্রী হবেন এইচডি কুমারস্বামী।

গত মঙ্গলবার ফল প্রকাশের পর দিনই পরিষ্কার হয়ে গিয়েছিল কুমারস্বামীর পদপ্রাপ্তি। ভোটের ফলের নিরিখে বিজেপির থেকে অনেকটাই এগিয়ে কংগ্রেস - জেডিএস জোট। ফলে ২২৪ আসনের বিধানসভায় মাত্র ৩৮টি আসন নিয়েও মুখ্যমন্ত্রীর পদে বসতে পারেন কুমারস্বামী। এরই মধ্যে আলোচনা শুরু হয়েছে কুমারস্বামীর ব্যক্তিগত জীবন নিয়ে। জানা গেছে, কুমারস্বামীর দ্বিতীয় স্ত্রী রাধিকার সঙ্গে তাঁর বয়সের ফারাক অনেকটাই।

৫৭ বছর বয়সী কুমারস্বামীর দু'টি বিয়ে। ১৯৮৬ সালে প্রথম বিয়ে করেছিলেন তিনি। নিখিল গৌড়া নামে প্রথম পক্ষের এক ছেলেও আছে তাঁর। ২০০৬ সালে ফের বিয়ে করেন কুমারস্বামী।  বিয়ে করেন কন্নড় অভিনেত্রী রাধিকাকে। কংগ্রেস নেতা রম্যা এই বিয়ের কথা ফাঁস করেছিলেন। রাধিকা ও কুমারস্বামীর একটি মেয়ে আছে।

প্রোটেম স্পিকারের পদে থেকে আস্থা ভোট করাবেন বোপাইয়াই, সরাসরি সম্প্রচারের নির্দেশ শীর্ষ আদালতের। রাধিকার জন্ম ১৯৮৬ সালে। অর্থাত্ যে বছর কুমারস্বামী প্রথম বিয়ে করেছিলেন সেই বছরই জন্মেছিলেন রাধিকা। ২০০৬ সালে গোপনে বিয়ে করেন তাঁরা।

তবে দ্বিতীয় বিয়ে করলেও প্রথম স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হয়নি কুমারস্বামীর। নির্বাচনী প্রচারে দুই স্ত্রীর সঙ্গে দেখা গেছে তাঁকে। ভোট দিতেও যান দুই স্ত্রীকে নিয়ে। জিনিউজ


মন্তব্য