kalerkantho


গরীব শিশুদের জন্য বিনামূল্যের সিনেমা হল করছেন সালমান

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুন, ২০১৮ ২২:৪৬



গরীব শিশুদের জন্য বিনামূল্যের সিনেমা হল করছেন সালমান

অভিনয়, প্রযোজনা, বিং হিউম্যানের প্রতিষ্ঠাতা, গান করা, গান লেখা, সঞ্চালনার পর এবার সালমান খান হতে চলেছেন প্রেক্ষাগৃহের মালিক। সারা ভারতে নির্মাণ করতে চান সালমান টকিজ-এর থিয়েটার চেন। তবে শুধুমাত্র বানিজ্যিক লাভের জন্যেই নয় বরং এর পেছনে রয়েছে একটি মহান কারণ।

একটি সাক্ষাৎকারে ভাইজান জানান, ‘অনেকদিন ধরেই আমার পরিকল্পনা রয়েছে থিয়েটার চেন খোলার। কিন্তু এটা তো ছোটখাটো বিষয় নয়, এটা অনেক সময়সাপেক্ষ বিষয়। পাশাপাশি আইনগত দিকটিও আমাকে মন দিয়ে দেখতে হবে যাতে আমার এই প্রজেক্টটা মাঝপথে কোন কারনে বন্ধ না হয়ে যায়। এই থিয়েটারে অবাধে ঢুকে ছবি দেখতে পারবে সমাজের পিছিয়ে পড়া শিশুরা। কোনো বাচ্চাদের জন্য কোন টিকিট লাগবে না। তবে ভারতের যে কোন প্রান্তে এই মাল্টিপ্লেক্সটা খোলা হলেও বান্দ্রা এবং জুহুতে খোলা হচ্ছে না।’

পাশাপাশি অভিনেতা আরও জানান, ‘আমার সিনেমাহলগুলি ট্যাক্স ফ্রি হবে। সাধারণত এখন যে কোনো মাল্টিপ্লেক্সে টিকিটের দাম ধরা হয় ৪০০ টাকা থেকে ৫০০ টাকা। কিন্তু এই থিয়েটার টিকিটের দাম অবশ্যই কম থাকবে। অন্যদিনগুলিতে ২০০ থেকে ২৫০ টাকার মধ্যে দাম থাকবে।’

তবে ছুটির দিনে টিকিটের দাম অনেক নেমে আসবে। যেখানে বাকি সিনেমাহলে ওই দিনগুলোতে দাম বেশী থাকে সেখানে আমার হলে ১২০ থেকে ১৫০ টাকায় নেমে আসবে। আঞ্চলিক সিনেমার ক্ষেত্রেও একই দাম থাকবে। তবে বেশীরভাগ ক্ষেত্রে হিন্দি সিনেমাকেই দেখা হবে।”

চলতি বছরের ঈদে মুক্তি পেতে চলেছে সালমান খান অভিনীত ছবি ‘রেস থ্রি’৷ সিনেমাতে তিনি ছাড়াও রয়েছেন জ্যাকলিন ফার্নান্দেজ, অনিল কাপুর, ববি দেওল, ডেইজি শাহ, সাকিব সালিমের মতো অভিনেতারা। পরিচালনা করছেন বিখ্যাত কোরিওগ্রাফার রেমো ডি’সুজা।

সম্প্রতি মুক্তি পায় ‘রেস থ্রি’-র নয়া গান ট্রেলার এবং একাধিক মিউজিক ভিডিও। কিন্তু মুক্তির পরেই বেশ সমালোচিত হতে শুরু করে ছবিটি। অনেকের মতেই সিনেমাটির তৃতীয় পর্বটি ‘ফার্স্ট এন্ড ফিউরিয়াস’ থেকে টোকা হয়েছে। পাশাপাশি ট্রোলারদের কাছে হাসির খোড়াকও হয়ে গিয়েছে দাবাং খানের আপকিং ছবিটি। ট্রেলারে সব অবাস্তব জিনিস দেখানো হয়েছে বলে মিমি বানানো হয়েছে। পাশাপাশি অভিনেত্রী ডেইজি শাহর ডায়লগ নিয়ে শুধু নেটিজেনরাই নন, একাধিক বলি সেলেবরা জোক করতে শুরু করে দিয়েছে।


মন্তব্য