kalerkantho


মামলা হয়েছে সালমান, অক্ষয়, রণবীরের বিরুদ্ধে

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুন, ২০১৮ ১৩:৩৬



মামলা হয়েছে সালমান, অক্ষয়, রণবীরের বিরুদ্ধে

মার্কিন যুক্তরাষ্ট্রে আয়োজিত একটি কনসার্টে যোগ দিতে অস্বীকৃতি জানানোয় মামলা হয়েছে বেশ কয়েকজন বলিউড তারকা-মহাতারকার বিরুদ্ধে। ভাইব্রেন্ট মিডিয়া গ্রুপ নামে একটি উত্তর আমেরিকা ভিত্তিক ইন্দো-মার্কিন মিডিয়া প্রতিষ্ঠান গত ১০ জুন ইলিনয়েস এর নর্দার্ন ডিস্ট্রিক্ট কোর্টের ইস্টার্ন ডিভিশনে এই মামলাটি করে।

মামলায় অভিযুক্তরা হলেন; বলিউড ভাইজান সালমান খান, সুপারস্টার অক্ষয় কুমার, রণবীর সিং, ক্যাটরিনা কাইফ, সোনাক্ষী সিনহা এবং প্রভু দেবা।

মিডিয়া গ্রুপটি এই বলিউড তারকাদের বিরুদ্ধে চুক্তি লঙ্ঘনের অভিযোগে মামলা করে। মামলাকারীরা এ-ও দাবি করে, এই চুক্তি লঙ্ঘনের কারণে তাদের ১ মিলিয়ন ডলারের ক্ষতি সাধিত হয়েছে।  

জানা গেছে, বেশ মোটা অঙ্কের অর্থ এই তারকাদের দেওয়া হয়েছিল একটি কনসার্টে অংশ নেওয়ার জন্য, যা এঁরা করেননি। 

একটি সূত্র জানাচ্ছে, সালমান খানকে ২ লাখ ডলার, ক্যাটরিনাকে ৪০ হাজার ডলার এবং সোনাক্ষীকে ৩৬ হাজার ডলার দেওয়া হয়েছিল।

একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, উদিত নারায়ণ, অলকা ইয়াগনিক এবং উষা মঙ্গেশকার এর মতো তারকা সংগীতশিল্পীরাও এই অনুষ্ঠানের অংশ ছিলেন। তবে শো'টি হয়নি। এর অন্যতম কারণ, ওই সময়ে (২০১৩ সালে) সালমানের বিরুদ্ধে রাজস্থানে একটি মামলা চলমান ছিল এবং তাঁর দেশত্যাগে নিষেধাজ্ঞা ছিল। এ কারণে মিডিয়া গ্রুপটি তাদের শো'টি স্থগিত করে।

সূত্রটি আরো জানায়, মামলাটি করা হয় সব আর্টিস্ট এবং সেই সাথে তাঁদের এজেন্টদের বিরুদ্ধেও। এই মামলার আরো জড়িত আছে ম্যাট্রিক্স ইন্ডিয়া এন্টারটেইনমেন্ট কলসালটেন্টস প্রাইভেট লিমিটেড এবং যশরাজ ফিল্মস প্রাইভেট লিমিটেড। ত্রি-ধা বিভক্ত এই মামলাটির আরজিতে আরো জানানো হয়, ইতিমধ্যে আর্টিস্টদের সম্মানী প্রদান করা হয়েছে। 

মামলা করার কারণ সম্পর্কে প্রতিষ্ঠানটি জানায়, সালমান এবং অন্যান্য আর্টিস্টগণ তাঁদের পূর্বের দেওয়া কথা রাখতে অস্বীকৃতি জানান এবং তাঁদের প্রদত্ত সম্মানী ফেরত দিতেও চাননি। এমনকি সালমান এবং তাঁর এজেন্টের সাথে এ বিষয়ে বার বার যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁদের কাছ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি। তাই, এমন একটি সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।  
সূত্র : দ্য ইকোনমিক টাইমস  



মন্তব্য