kalerkantho


সুরমা : শচীন ও তাঁর পরিবারের জন্য বিশেষ স্ক্রিনিং

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুলাই, ২০১৮ ১২:২৪



সুরমা : শচীন ও তাঁর পরিবারের জন্য বিশেষ স্ক্রিনিং

আগামীকাল শুক্রবার (১৩ জুলাই) প্রেক্ষাগৃহে মুক্তি পাবে দিলজিৎ দোসাঞ্জ ও তাপসী পান্নু অভিনীত ভারতীয় হকি দলের অধিনায়ক সন্দীপ সিংয়ের জীবনভিত্তিক স্পোর্টস ড্রামা 'সুরমা'। এটি শুধু একটি সিনেমাই না, এটি একজন মানুষের জীবন সংগ্রামের অনন্য এক কাহিনি।

ছবিটি যেহেতু ক্রীড়াভিত্তিক, তাই এর নির্মাতারা গতকাল বুধবার রাতে ভারতের সেরা স্পোর্টস পারসনালিটি শচীন টেন্ডুলকার ও তাঁর পরিবারের জন্য ছবিটির একটি বিশেষ স্ক্রিনিংয়ের ব্যবস্থা করে। ছবিটির পরিচালক শাদি আলী শচীন, তাঁর স্ত্রী অঞ্জলী ও শচীনকন্যা সারার জন্য এই বিশেস স্ক্রিনিংয়ের ব্যবস্থা করেন।

২০০৬ সালের আগস্ট মাসের ২১ তারিখ ঘটে সেই দুর্ঘটনাটি। মাত্র দুই দিন পরেই ভারতীয় হকি দল জামার্নিতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে খেলার জন্য রওনা দেবে। আর সে দলে যোগ দেওয়ার জন্য শতাব্দী এক্সপ্রেস ট্রেনে চড়ে গন্তব্যে যাচ্ছিলেন সন্দীপ সিং। আর সে ট্রেনেই একটি অনাঙ্ক্ষাকিত গোলাগুলির মধ্যে পড়ে গুরুতর জখম তিনি।

এর পর প্রায় এক বছরের বেশি সময় শুধু হুইল চেয়ারেই কাটাতে হয় তাঁকে। তার পর শুরু হয় তাঁর ফিরে আসার যুদ্ধ বা কামব্যাক স্টোরি। তিনি শুধু সুস্থই হননি। অসম্ভব মানসিক জোরে নিজেকে আবার ভারতের জাতীয় হকি দলে পুনঃপ্রতিষ্ঠা করেন।

আর অনন্য এই জীবন সংগ্রামের কাহিনি সেলুলয়েডে দেখার জন্য আপনাকে অবশ্যই দেখতে হবে 'সুরমা'।
সূত্র : টাইমস অব ইন্ডিয়া



মন্তব্য