kalerkantho


সোনামসজিদ স্থলবন্দরে পাথর আমদানি শুরু

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ   

১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



২২ দিন বন্ধ থাকার পর গতকাল চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে পাথর আমদানি শুরু হয়েছে। গত ২১ জানুয়ারি থেকে বন্ধ ছিল ভারত থেকে সোনামসজিদ স্থলবন্দরে পাথর আমদানি-রপ্তানি।

সরকারের বিধিমালা অনুযায়ী, পাথর আমদানি কার্যক্রম চালু রাখা ও রপ্তানিকারকদের পাথর আমদানির ক্ষেত্রে কথিত জিএসটি বাবদ টাকা আদায় বন্ধ, ওজনে আমদানীকৃত পাথরে ধুলাবালি, ময়লা-আবর্জনা মিশ্রণ বন্ধ ও আমদানীকৃত পাথর ওজনে টনের বিপরীতে সিএফটিতে করা, পণ্যবাহী গাড়িতে অনুমোদিত লাইসেন্সধারী ড্রাইভার ও খালাসি রাখার ব্যবস্থা করার দাবি না মানায় বন্ধ হয় পাথর আমদানি। গত ৬ ফেব্রুয়ারি ভারতের মোহদিপুর স্থলবন্দর দিয়ে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে পাথর আমদানি জটিলতা নিরসনে ছয় দফা দাবি তুলে ধরে সংবাদ সম্মেলন করে সোনামসজিদ স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপ।

এই গ্রুপের সাধারণ সম্পাদক তৌফিকুর রহমান বাবু গতকাল বলেন, ‘রবিবার যৌথ সভায় রপ্তানিকারকরা আমাদের দাবি মেনে নিয়ে লিখিতভাবে তাদের সিদ্ধান্ত জানিয়ে দেওয়ার পর গতকাল সন্ধ্যা পর্যন্ত পাথরবোঝাই ৩৭টি ট্রাক সোনামসজিদ স্থলবন্দরে রপ্তানি করে।

সোনামসজিদ স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের ও মোহদিপুর স্থলবন্দর রপ্তানিকারক সমিতি রবিবার বিকেলে জিরো পয়েন্টে এক যৌথ সভায় পাথর আমদানি-রপ্তানিতে জটিলতা নিরসনে বৈঠক করে। সভায় দুই দেশের আমদানি ও রপ্তানিকারক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

 


মন্তব্য