kalerkantho


‘অর্থনীতির সব সূচকে বাংলাদেশ এগিয়েছে’

নিজস্ব প্রতিবেদক   

১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



‘অর্থনীতির সব সূচকে বাংলাদেশ এগিয়েছে’

নরসিংদীতে মধুমতি ব্যাংকের ২৯তম শাখার উদ্বোধন করেন পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। ছিলেন ব্যাংকের চেয়ারম্যান হুমায়ুন কবির, ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এমপি, সিরাজুল ইসলাম মোল্লা এমপি ও ব্যাংকের এমডি মো. শফিকুল আজম। ছবি : কালের কণ্ঠ

অর্থনীতির সব সূচকে বাংলাদেশ বিস্ময়করভাবে এগিয়েছে। বাংলাদেশ বিশ্বে এখন উন্নয়নের রোল মডেল। গতকাল সোমবার নরসিংদীতে মধুমতি ব্যাংকের ২৯তম শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

ব্যাংকের চেয়ারম্যান হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এমপি, সিরাজুল ইসলাম মোল্লা এমপি ও ব্যাংকের এমডি মো. শফিকুল আজম। উপমন্ত্রী বলেন, বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি ও দারিদ্র্য বিমোচন কর্মসূচি গ্রহণের ফলে গ্রামীণ অর্থনীতির অনেক উন্নতি হয়েছে। ২০১৬-২০১৭ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি দাঁড়িয়েছে ৭.২৮ শতাংশ। মাথাপিছু আয় পূর্ববর্তী অর্থবছর হতে ১৪৫ মার্কিন ডলার বৃদ্ধি পেয়ে এক হাজার ৬১০ ডলারে উন্নীতি হয়েছে। দারিদ্র্য বিমোচন সরকারি নানা উদ্যোগ বিশেষত ‘জাতীয় নিরাপত্তা কৌশল’ প্রণয়ন করা হয়েছে। দারিদ্র্যের হার ২০১০ সালে ছিল ৩১.৫ শতাংশ তা হ্রাস পেয়ে ২০১৬ তে হয় ২৪.৩ শতাংশ।


মন্তব্য