kalerkantho


বাজারে আসছে ভিভোর ১৬ মেগাপিক্সেল ক্যামেরা ফোন

কালের কণ্ঠ অনলাইন   

২ সেপ্টেম্বর, ২০১৭ ২০:২১



বাজারে আসছে ভিভোর ১৬ মেগাপিক্সেল ক্যামেরা ফোন

গত বছরের ৭ সেপ্টেম্বর বাজারে এসেছিল ভিভো ভি৭+ স্মার্টফোন। এর জন্য খবরের শিরোনামে এসেছিল চীনা এই স্মার্টফোন সংস্থা ভিভো।

এবার আবার সংবাদের শিরোনাম হওয়ার মতো আরেকটি ফোন- ভিভো ওয়াই৬৯ বাজারে আনল কম্পানিটি।

ভিভো ওয়াই৬৯-এর ইউএসপি হলো, এর রয়েছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। অ্যাপারচার এফ/২.০। রয়েছে নানান ক্যামেরা মোড। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ৭.০ নুগেটের এই ফোনে থাকছে সংস্থার ফানটাচ ওএস ৩.২। দুটি কালার ভেরিয়েন্ট রয়েছে ফোনটির- ম্যাট্টে ব্ল্যাক এবং শ্যাম্পেন গোল্ড।  

ভিভো ওয়াই৬৯ এর ডিসপ্লেতে থাকছে সাড়ে পাঁচ ইঞ্চির এইচডি ৭২০পি আইপিএস গোরিলা গ্লাস প্রটেকশন। রয়েছে ১.৫ গিগাহাটজ অক্টা-কোর মিডিয়া টেক এমটি ৬৫৭০ প্রসেসর। ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ।

বাড়ানো যাবে ২৫৬ জিবি পর্যন্ত। এই ফোনে ডুয়াল সিম কার্ডের স্লট যেমন থাকছে, তেমনি মাইক্রো এসডি কার্ডের জন্যও থাকছে আলাদা স্লট। লেটেস্ট ভিভোর এই ফোনে থাকছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সঙ্গে স্যামসাং এস৫কে৩এল৮ সেন্সর, এফ/২.২ অ্যাপারচার এবং ডুয়াল এলইডি ফ্ল্যাশ।

এ ছাড়াও গ্রুপ সেলফি, সংস্থার নিজস্ব লাইভ ফটো ফিচারও থাকছে। মুনলাইট ফ্ল্যাশ ওয়ালা ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এফ/২,০ অ্যাপারচার। ফোনে রয়েছে অ্যাডভান্সড ফ্রন্ট ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ৩০০০ এমএএইচের ব্যাটারি। দিনভর চলে যাবে এই ব্যাটারি ব্যাকআপে। আরো রয়েছে ৪জি ভিওএলটিই, ব্লুটুথ ৪.২, মাইক্রো ইউএসবি, ওয়াই-ফাই, এবং ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক।


মন্তব্য