kalerkantho


আইফোনের নতুন ইমোজি হবে 'লিঙ্গ নিরপেক্ষ'!

কালের কণ্ঠ অনলাইন   

৬ অক্টোবর, ২০১৭ ১৩:৫৮



আইফোনের নতুন ইমোজি হবে 'লিঙ্গ নিরপেক্ষ'!

এগুলো লিঙ্গ নিরপেক্ষ প্রাপ্তবয়স্ক মুখের ইমোজি

নতুন নতুন ইমোজি এনে চমকে দেবে অ্যাপল। তাদের আইফোন এবং অন্যান্য প্রযুক্তি পণ্যের জন্য তৈরি করা ইমোজিগুলোর বিশেষ বৈশিষ্ট্য রয়েছে।

নারী-পুরুষের মুখগুলো আসলে নারী বা পুরুষের নয়। এগুলো লিঙ্গ নিরপেক্ষ মুখায়ব প্রকাশ করছে। এ ছাড়া আরো আনা হয়েছে নতুন প্রাণী, খাবার, রহস্যময় প্রাণী, পোশাক ইত্যাদির ইমোজি। খুব শিগগিরই এসব চলে আসবে।  

প্রতিবছর ইউনিকোড কনসোর্টিয়াম সংস্থাটি নতুন নতুন ইমোজির আইডিয়া প্রস্তাব আকারে উত্থাপন করে। এবার তাদের নতুন ধরনের স্মাইলি এবং প্রতীক অ্যাপল, টুইটার, স্যামসাং এবং ফেসবুকের মতো টেক জায়ান্টগুলো নিজস্ব ইমোজি ভাণ্ডারে যোগ করতে চলেছে। গত নভেম্বরে এই সংস্থা ৫৬টি নতুন ইমোজি আনে যেগুলো আইফোনেও দেখা যায়।  

বলা হচ্ছে, আগামী সোমবার পাবলিক বেটা আইওএস ১১.১ ভিত্তিক অপারেটিং সিস্টেমের জন্য একসেট নতুন ইমোজি আসবে। আর আইওএস ১১.১ অফিসিয়াল সংস্করণে আসবে অক্টোবরের শেষে কিংবা নভেম্বরের প্রথম দিকে।

স্তন্যপান, হিজাবি নারী এবং বমি করার মতো ইমোজিগুলো আসবে।  

আইফোন ব্যবহারকারীরা যদি এসব পাওয়ার আগেই সর্বসাম্প্রতিক সফটওয়্যার আপডেট দিতে চান, তবে তারা অ্যাপলের বেটা প্রগ্রামে সাইন আপ করতে পারেন। তবে সাবধান! এটা করতে গেলে কিছু বাগের মুখোমুখি হতে হবে। তাই ব্যাকআপ নিয়ে রাখতে ভুল করবেন না। সূ্ত্র : বাজফিড


মন্তব্য