kalerkantho


আমাজনে ১৬৬টি দামি স্মার্টফোন অর্ডার করে প্রতারণার চেষ্টা!

কালের কণ্ঠ অনলাইন   

১১ অক্টোবর, ২০১৭ ১৮:৪৪



আমাজনে ১৬৬টি দামি স্মার্টফোন অর্ডার করে প্রতারণার চেষ্টা!

ভারতের আমাজন অনলাইনট স্টোর থেকে ১৬৬টি দামি স্মার্টফোন অর্ডার করেছেন তিনি! প্রায় ৫০ লাখ রুপি মূল্যের স্মার্টফোনের অর্ডার বলে কথা। পরে দিল্লির ২১ বছর বয়সী ওই তরুণ অভিযোগ করেন, তার কাছে আমাজন খালি বাক্স পাঠিয়েছে।

অবশ্য ঘটনা অন্যখানে। আপাতত পুলিশি হেফাজেত আছেন তিনি।  

পুলিশ জানায়, শিভাম চোপরা নামের ওই তরুণ এ বছরের এপ্রিল থেকে মে মাসের মধ্যে প্রায় ৫০ লাখ রুপি মূল্যের ১৬৬টি স্মার্টফোন অর্ডার করেন আমাজন থেকে। অনলাইন স্টোরের সন্দেহ হয় তাকে নিয়ে। তারা পুলিশকে অভিযোগ করেন। শিভাম আসলে ফোনগুলো অর্ডার করে খালি বাক্সের দোহাই দিয়ে অর্থ ফেরত পাওয়ার অভিযোগ ঠুকতে চেয়েছিলেন পুলিশের কাছে।  

এক প্রতিবেদনে বলা হয়, শিভাম হোটেল ম্যানেজমেন্টের ওপর কোর্স করেছেন দিল্লির রোহিনি থেকে। পরীক্ষামূলকভাবে তিনি দুটো ফোনের অর্ডার করে একই পদ্ধতি রিফান্ডের আবেদন করে তা পেয়েছিলেন।  

পরের দুই মাসে এটা থেকে বড় অঙ্কের অর্থ হাতিয়ে নেওয়ার পরিকল্পনা করেন তিনি।

অ্যাপল, স্যামসাং, ওয়ানপ্লাস মোবাইল অর্ডার করে।  

তার একটাই কাজ, মোবাইলের প্যাকেটটি খালি ছিল বলে আমাজনের কাছে অভিযোগ করা। অভিযোগ পাওয়ার পর পুলিশ প্রায় এক মাস ধরে তরুণের অবস্থান ধরার চেষ্টা করে। আর শেষ অবধি তাকে ধরতে সক্ষম হন।  

এর আগে এমন দুই প্রতারককে গ্রেপ্তার করে পুলিশ। তারা মোবাইল অর্ডার করে বাড়ির দরজায় ডেলিভারি ম্যানকে অপেক্ষায় রাখতেন। তার পর বাড়ির ভেতরে গিয়ে প্যাকেট খুলে তাকে ইঁট কিংবা বালু ভরে অভিযোগ করতেন। সূত্র : এনডিটিভি 


মন্তব্য