kalerkantho


অল্প বাজেটে ৫০০০ এমএএইচ ব্যাটারির স্মার্টফোন আনল প্যানাসনিক

কালের কণ্ঠ অনলাইন   

৭ নভেম্বর, ২০১৭ ১৯:৪৭



অল্প বাজেটে ৫০০০ এমএএইচ ব্যাটারির স্মার্টফোন আনল প্যানাসনিক

গত বছরেই প্যানাসনিক ঘোষণা করে দিয়েছিল ১৫-২০হাজার টাকার মধ্যে অন্তত ১৫টি ফোন চলতি বছরের মধ্যেই বাজারে আনবে তারা। সে কথা রেখেই পকেট ফ্রেন্ডলি ফোন বাজারে এনে চলেছে প্যানাসনিক।

গত আগস্টে Eluga A3 এবং Eluga A3 Pro লঞ্চ করা হয়েছিল। এখন সেই সিরিজেরই Eluga A4 বাজারে আনতে চলেছে প্যানাসনিক। নতুন এই স্মার্টফোনের দাম রাখা হয়েছে ১২ হাজার ৪৯০ টাকা। আর এই দামের কারণেই এই ফোন Motorola Moto G5S এবং Xiaomi Redmi Note 4-কে টক্কর দিতে পারে।

এখন প্রশ্ন হচ্ছে Panasonic Eluga A4-এর বিশেষত্বটা কী। ইউএসপিটা হল এর শক্তিশালী ৫০০০এমএএইচের ব্যাটারি। Eluga Ray 700 বাজারে এসেছিল, তারপর এই আরেকটা ফোন।

Panasonic Eluga A4-এর রয়েছে ৫.২ ইঞ্চির এইচডি ৭২০পিক্সেল ডিসপ্লে। এছাড়াও রয়েছে quad-core 1.25 গিগা হার্টজ MediaTek প্রসেসর।

৩ জিবি র‌্যাম এবং ৩২জিবি স্টোরেজ। ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে স্টোরেজ।

ক্যামেরার কথায় আসা যাক। এতে রয়েছে রিয়ার ক্যামেরা ১৩ মেগা পিক্সেলের, সঙ্গে এলইডি ফ্ল্যাশ। ফ্রন্টে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। কানেক্টিভিটিতে রয়েছে Wi-Fi, Bluetooth 4.2, GPS, 4G VoLTE এবং USB OTG। অ্যান্ড্রয়েড ৭.০ নউগাট-এর এই ফোনে কম্পানির নিজস্ব ARBO personal assistant থাকছে। Eluga Ray X এবং Eluga Ray Max-এ আমরা যা পেয়েছি।

Panasonic Eluga A4-র বাজারে দাম পড়বে ১৬ হাজার টাকা প্রায়। শিগগিরই ভারতের বাজারে ফোনটির বিক্রি শুরু হবে।

সূত্র: এনডিটিভি গ্যাজেটস


মন্তব্য