kalerkantho


চমক দেখাবে 'ওয়ানপ্লাস ৫টি' (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

১৪ নভেম্বর, ২০১৭ ১৪:৫৪



চমক দেখাবে 'ওয়ানপ্লাস ৫টি' (ভিডিও)

আগামীকালই আনুষ্ঠানিকভাবে বাজার আসবে আলোচিত ওয়ানপ্লাস ৫টি। তবে তার আগেই কিছু তথ্য ফাঁস দিয়ে উত্তেজনা ছড়িয়েছে ফোনটি।

আগেই অবশ্য ওয়ানপ্লাসের সিইও পেটে লাও টুইট বার্তায় বলেছেন যে, ওয়ানপ্লাস ৫টির দাম ওয়ানপ্লাস ৫ এর চেয়েও বেশি হতে পারে।  

বরাবরের মতো স্পেসিফিকেশনের দিক থেকে ওয়ানপ্লাস কখনোই ক্রেতাদের হতাশ করেনি। তবে একটা বিষয় কারো মাথায় ঢুকছে না যে, ৫টি ৭.১.১ নুগেট অপারেটিং সিস্টেম নিয়ে কেন আসছে? 

ওয়ানপ্লাস ৫টি আনবক্সিং ভিডিও প্রকাশ পেয়েছে। আসলে এতে ওয়ানপ্লাস ৫টি'কে রীতিমতো আইফোন এক্স এবং স্যামসাং গ্যালাক্সি এস৮ এর সঙ্গে তুলনা করা হয়েছে।  

ফোনটিকে বেজেল-লেস করা হয়েছে। অর্থাৎ, ফ্রেমজুড়েই স্ক্রিনের দেখা মিলবে। পেছনে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আপগ্রেডেড অক্সিজেনওএস বিল্ড এই ভিডিও-তে দেখানো হয়েছে। ওয়ানপ্লাস৫-এর অক্সিজেনওএস'কে অনেক উন্নত করা হয়েছে নতুনটিতে।

অন্যান্য উৎস থেকে ফাঁসকৃত তথ্যে বলা হয়েছে, ফোনটিতে অ্যান্ড্রয়েড অরিও দেওয়া হয়েছে।  

এখন পর্যন্ত সবই ধারণা যে, এ ফোনের স্ক্রিন হবে ৬ ইঞ্চি। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসরকে গতি দেবে ৬ জিবি র‍্যাম। অভ্যন্তরে ৬৪ জিবি স্টোরেজ থাকবে। পেছনে ২০ মেগাপিক্সেল ক্যামেরা আর সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকছে।

ভারত-ভিত্তিক বাজারে ছাড়া হবে ৬ জিবি র‍্যামের ওয়ানপ্লাস ৫টি। এর দাম হতে পারে ৩২৯৯৯ রুপির মতো। বেশিও হতে পারে। কারণ, এ বছরের প্রথম দিকে ওয়ানপ্লাস ৫ ছাড়া হয়েছিল একই দামে। এখন শুধু অপেক্ষার পালা।  


সূত্র : গেজেটস 


মন্তব্য