kalerkantho


উদ্যোক্তাদের সহায়তা করবে আনলিশ ইওর ট্রু পটেনশিয়াল ট্রেনিং

কালের কণ্ঠ অনলাইন   

১৯ নভেম্বর, ২০১৭ ১১:১৪



উদ্যোক্তাদের সহায়তা করবে আনলিশ ইওর ট্রু পটেনশিয়াল ট্রেনিং

ডন সামদানি ফ্যাসিলিটেশন অ্যান্ড কন্সালটেন্সি'র ওয়ার্কশপ আনলিশ ইওর ট্রু  পটেনশিয়াল। অংশগ্রহনকারীদের ভেতর সফল নেতৃত্বর অবকাঠামো গড়ে তোলার জন্য ট্রেনিং প্রোগ্রাম।

যা তাদের নিজ এবং পেশাগত জীবনে সফল হতে সহায়তা করে।

পরীক্ষামূলক ভাবে চালু হওয়া ওয়ার্কশপটি খুব দ্রুত জনপ্রিয়তা অর্জন করার কারণে আগস্ট মাসের ৪ এবং ২৫ তারিখে ওয়ার্কশপটির দ্বিতীয় এবং তৃতীয় সেশান অনুষ্ঠিত হয়। অংশগ্রহণকারীদের ইতিবাচক  প্রতিক্রিয়া, এবং অসংখ্য ফোন আর ইমেইল এর  বদৌলতে ওয়ার্কশপটি পরিণত হয় একটি মাসিক কার্যক্রমে। শুধু তাই নয় প্রথমবারের মতো 'আনলিশ ইওর ট্রু  পটেনশিয়াল; আয়জিত হতে যাচ্ছে ঢাকার বাইরে। ইতিমধ্যেই  শুরু হয়ে গেছে নভেম্বর মাসের এবং চিটাগং এ অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন ডিসেম্বর মাসের রেজিস্ট্রেশান এখন পর্যন্ত অপ্রত্যাশিত ভাবে যা পেয়েছে ব্যাপক পরিচিতি।

এই ওয়ার্কশপ এ সাইকোমেট্রিক টেস্টের মাধ্যমে একজন এর দক্ষতা এবং দুর্বলতার বিষয় গুলি যাচাই করে নেয়া হয়। এরপর বিশেষভাবে জোর দেয়া হয় ওই সব বিষয়গুলোর প্রতি যা তার নিজ এবং পেশাগত জীবনে প্রতিবন্ধকতার সৃষ্টি করে।

আট ঘণ্টার এই ট্রেনিং এ থাকে লেকচার সেশন, পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশান এবুং মজার সব খেলা যা অংশগ্রহণকারীদের টিমওয়ার্ক, পারস্পারিক যোগাযোগ এবং চিন্তা ভাবনার ধারা বদলে সাহায্য করে। তাদের মানসিক দুর্বলতা দূর করতে সহায়তা করে এবং তাদের নিজস্ব বাক্তিসত্তা কে বের করে নিয়ে আসে।

পেশাগত জীবনে যে যেখানেই থাকুক না কেন; “আনলিশ ইওর ট্রু পটেনশিয়াল  “ এ সবাইকে স্বাগত জানানো হয় তাদের নিজস্ব উন্নতির জন্য।
 
চিফ ইন্সপায়ারেশনাল অফিসার অ্যান্ড প্রধান ট্রেইনার গোলাম সামদানি ডন এই সেশন টি পরিচালনা করেন। প্রশিক্ষন এবং শিক্ষকতার প্রতি তীব্র ভালোবাসা তাকে উদবুদ্ধ করে শুরু করার জন্য। এবং ২০১৪ সালে  একটি স্বপ্ন পুরনের লক্ষ্য হিসেবে যাত্রা শুরু করা ইন্সটিটিউশন আজকে দেশের প্রথম তিনট ট্রেইনিং কনসালটেন্সি সেন্টার গুলোর একটি বলে জানান প্রতিষ্ঠানটির কর্ণধার ডন।


মন্তব্য