kalerkantho


স্বল্প দামে ডুয়াল ক্যামেরা ও ফুল স্ক্রিনের দুর্দান্ত এক স্মার্টফোন আনল লেনোভো

কালের কণ্ঠ অনলাইন   

৪ জানুয়ারি, ২০১৮ ১৯:২৯



স্বল্প দামে ডুয়াল ক্যামেরা ও ফুল স্ক্রিনের দুর্দান্ত এক স্মার্টফোন আনল লেনোভো

বাজারের সাথে তাল মিলিয়ে অবশেষে ফুল স্ক্রিন ডিসপ্লের ফোন আনল লেনোভো। চীনে তাদের প্রথম ফুল স্ক্রিন স্মার্টফোন লঞ্চ করল কোম্পানিটি। নতুন এই ফোনের নাম লেনোভো কে৩২০টি। নতুন এই ফোন পাওয়া যাবে চীনের জনপ্রিয় ইকমার্স ওয়েবসাইট Jd.com-এ। আগামী ৪ জানুয়ারি থেকে শুরু হবে ফোনের বিক্রি। ফোনের দাম ৯৯৯ ইউয়ান (১২ হাজার ৭১৭ টাকা)।

ডিজাইন ও ডিসপ্লে
অন্য বাজেট ফোনের মতোই এই ফোনে রয়েছে পলিকার্বোনেট মেটাল বডি। ফোনের পিছনে রয়েছে ডুয়াল ক্যামেরা সেট-আপ। এছাড়াও রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আর এলইডি ফ্ল্যাশ। এই ফোনে রয়েছে ৫.৭ ইঞ্চি আইপিএস ডিসপ্লে যার রেজ্যুলুশন ১৪৪০x৭২০ পিক্সেল। ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৮১.৪%।

প্রসেসর, র‌্যাম ও স্টোরেজ
ফোনের ভিতরে রয়েছে ১.৩ গিগাহার্টজ কোয়াড-কোর স্প্রেডট্রাম প্রসেসর। সাথে রয়েছে ২জিবি র‌্যাম আর ১৬জিবি ইন্টারনাল স্টোরেজ। যদিও মেমোরি কার্ডের মাধ্যমে ফোনের মেমোরি ১২৮জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

ক্যামেরা, ব্যাটারি ও সফটওয়্যার
ফোনের পিছনে রয়েছে ফিক্সড ফোকাস ডুয়াল রিয়ার ক্যামেরা (৮এমপি+২এমপি)। আর ফোনের সামনে রয়েছে ৮এমপি এফ/২.২ সেলফি ক্যামেরা। এছাড়াও এই ফোনে রয়েছে ৩০০০ এমএএইচ ব্যাটারি। ফোনের অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৭.১ নুগেট।

অন্যান্য ফিচার
এছাড়াও লেনোভো কে৩২০টি-তে রয়েছে ২জি/৩জি/৪জি, ওয়াই ফাই, ব্লুটুথ, ৩.৫এমএম অডিও পোর্ট, মাইক্রো ইউএসবি এবং জিপিএস। এছাড়াও রয়েছে কম্পাস ম্যাগনেটোমিটার, প্রক্সিমিটি সেন্সর, অ্যাকসিলারোমিটার, অ্যামবিয়েন্ট লাইট সেন্সর এবং গ্যাভিটি সেন্সর।


মন্তব্য