kalerkantho


জবরদস্ত সব ফিচার নিয়ে আসছে শাওমি এমআই ৭

কালের কণ্ঠ অনলাইন   

৪ জানুয়ারি, ২০১৮ ২০:১২



জবরদস্ত সব ফিচার নিয়ে আসছে শাওমি এমআই ৭

স্মার্টফোনের বাজারে নতুন বছরে কেমন ফোন আসছে, তা নিয়ে গুজব চলছে জোরদার। আর এর মধ্যে সবচেয়ে বেশি আলোচনা চলছে শাওমি এমআই ৭ নিয়ে। সদ্য বাজারে আসা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর রয়েছে এই ফোনেই। সম্প্রতি একটি রিপোর্টে বলা হয়েছে শাওমি এমআই ৭-এ আন্ডারগ্লাস ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের বদলে রয়েছে থ্রি ডি ফেসিয়াল রিকগনিশন ফিচার। ভিভো আর ওয়ানপ্লাসও এই ফিচারের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। কারণ আইফোন এক্স-এও রয়েছে একই ফিচার্স। 

চাইনিজ মাইক্রো ব্লগিং সাইট ওয়েইবো-তে শাওমি এমআই ৭ নিয়ে বেশ কিছু তথ্য এসেছে। আর তাতে জানা গিয়েছে, দুর্দান্ত ফিচার আর অসাধারণ ডিজাইন হবে এই ফোনের। থিন বেজলস সাইড এই ফোনের। ফুল স্ক্রিন ডিজাইন আর ১৮:৯ অ্যাসপেক্ট রেশিও।

রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর
ফোনটির রিয়ারে থাকছে সেন্সর। কারণ এর ফুলস্ক্রিন ডিজাইন। এছাড়াও শাওমি এমআই ৬-এর মতো পাশাপাশি ডুয়াল লেন্স ক্যামেরা।

ওয়্যারলেস চার্জিং
ফোনটির সাইডগুলি অসাধারণ। ক্যামেরা ওপরে বাঁ দিকে। ডার্ক গ্রে বা গোল্ড কালার ভেরিয়েন্টে ফোন আসছে। শাওমি এমআই ৭-এ সম্ভবত ওয়্যারলেস চার্জিং থাকতে পারে। এর ব্যাকসাইড গ্লাসের তৈরি। এমআই ৬-এরও গ্লাস ব্যাক, তবে তাতে ওয়্যারলেস চার্জিং নেই।

অন্যান্য সম্ভাব্য ফিচার্স
১৯ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, অ্যাপারচার এফ/১.৭ এবং ৪x অপটিকাল জুম। সেলফি ক্যামেরা ১৬ মেগাপিক্সেল। ৬জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ও ৮জিবি র‌্যাম ২৫৬ জিবি স্টোরেজ, এই দুই ভেরিয়েন্টে মিলতে পারে ফোনটি।


মন্তব্য