kalerkantho


মধ্যম বাজেটের দুর্দান্ত স্মার্টফোন আনল জেডটিই নুবিয়া

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৮ ২২:৪১



মধ্যম বাজেটের দুর্দান্ত স্মার্টফোন আনল জেডটিই নুবিয়া

মার্কিন কম্পানি জেডটিই এর সাবব্রান্ড নুবিয়া বাজারে আনলো নতুন মিড রেঞ্জ স্মার্টফোন। নতুন এই নুবিয়া এন ৩ এর বিক্রি শুরু হবে আগামি ২৪ মার্চ। ব্ল্যাক, গোল্ড আর রেড কালার ভেরিয়েন্টে পাওয়া যাবে নতুন নুবিয়া এন৩। যদিও ফোনের দাম সম্পর্কে এখনো কিছু জানায়নি জেডটিই।

নুবিয়া এন৩-এ রয়েছে ৫.৯৯ ইঞ্চি আইপিএস টাচসস্ক্রিন এফএইচডি ডিসপ্লে। নতুন এই ফোনের ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। নুবিয়া এন৩ এর ভিতরে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর। সাথে রয়েছে ৪জিবি র‌্যাম আর ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। যদিও মাইক্রো এসডি কার্ড ব্যাবহার করে বাড়িয়ে নেওয়া যাবে ফোনের মেমোরি। ফোনের অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড ৭.১ নুগেট।

নতুন নুবিয়া এন ৩-তে রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। যদিও এই ক্যামেরার সেন্সর সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। তবে এই ফোনে থাকবে ১৬ এমপি সেলফি ক্যামেরা। নুবিয়া এন ৩ এর অন্যতম প্রধান আকর্ষন অবশ্যই ফোনের বড় ব্যাটারি। নুবিয়া এন ৩-এ রয়েছে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি। সাথে রয়েছে ফাস্ট চার্জিং সাপোর্ট।

আপাতত এই ফোন সম্পর্কে এইটুকু তথ্যই জানা গিয়েছে।

এছাড়াও সম্প্রতি জানা গিয়েছে নুবিয়া ফ্ল্যাগশিপ ডিভাইস তৈরীতে কাজ শুরু করেছে। আনতুতু বেঞ্চমার্ক সাইটে দেখা গিয়েছে এই ফ্ল্যাগশিপে রয়েছে ৪জিবি র‌্যাম আর ৩২ জিবি স্টোরেজ। এই ফোনেও প্রিলোডেড থাকবে অ্যানড্রয়েড ওরিও। এছাড়াও এই ফোনে থাকবে এফএইচডি+ ফুল স্ক্রিন ডিসপ্লে। উল্লেখযোগ্যভাবে নুবিয়ার এই ফ্ল্যাগশিপের আনতুতু স্কোর গ্যালাক্সি এস৯+ এর থেকেও বেশি। ফলে ফ্ল্যাগশিপ বাজারে প্রতিযোগিতা বাড়াতে শীঘ্রই বাজারে আসছে নুবিয়ার নতুন ফোন।


মন্তব্য