kalerkantho


ইনফিনিটি ডিসপ্লে নিয়ে আসছে গ্যালাক্সি জে সিরিজের ৪টি নয়া মডেল

কালের কণ্ঠ অনলাইন   

৮ মে, ২০১৮ ১৩:৫৮



ইনফিনিটি ডিসপ্লে নিয়ে আসছে গ্যালাক্সি জে সিরিজের ৪টি নয়া মডেল

গ্যালাক্সি জে৭

মধ্যম বাজেটের ফোনের বাজারে আরো বেশি প্রতাপ ছড়াতে চায় স্যামসাং। এই কোরিয়ার টেক জায়ান্ট এ উদ্দেশ্য হাসিল করতে বেছে নিয়েছে গ্যালাক্সি জে সিরিজ। এ মাসেই নাকি ইনফিটিনি ডিসপ্লে নিয়ে জে সিরিজের চারটি নতুন স্মার্টফোন আনবে তারা। 

তরুণ প্রজন্মকে টার্গেট করেই বানানো হবে ফোনগুলো। এর ফ্রেমজুড়ে থাকবে ডিসপ্লে। বেজেল-লেস ডিসপ্লে এমনিতেই দারুণ জনপ্রিয় হয়ে উঠেছে। সাধারণত প্রিমিয়াম ফোনগুলোতে দেওয়া হয় এ ধরনের ডিসপ্লে। তাদের দাম অনেক বেশি। কিন্তু এবার ক্রয়ক্ষমতার মধ্যেই ইনফিনিটি ডিসপ্লে মিলবে। এগুলো ভারত-ভিত্তিক বাজারে আনা হবে বলে জানায় নির্মাতা। 

স্যামসাংয়ের গ্যালাক্সি নোট ৮ বা গ্যালাক্সি এস৯ এর মতো ফ্ল্যাগশিপে ব্যবহৃত হয়েছে ইনফিনিটি ডিসপ্লে। তবে এগুলো কম দামের মধ্যে বানানো হবে, এটাই স্বাভাবিক। দক্ষিণ কোরিয়ার এই কম্পানি ২০১৭ সালে গ্যালাক্সি এস৮ এর মাধ্যমে প্রথমবারের মতো ইনফিনিটি ডিসপ্লের সঙ্গে পরিচয় করিয়ে দেয় আমাদের। 

ভারত-ভিত্তিক বাজারের জন্যে নতুন মডেলগুলোতে  এস বাইক মোড, আল্ট্রা ডেটা সেভিং (ইউডিএস) মোড এবং টার্বো স্পিড প্রযুক্তি যোগ হবে বলে জানা গেছে। 

স্যামসাং তাদের গ্যালাক্সি জে৭ ডুয়ো-তে পেছনে দেওয়া হয়েছে ডুয়াল ক্যামেরা, একটি ১৩ মেগাপিক্সেল এবং অন্যটি ৫ মেগাপিক্সেলের। আর সামনে দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। এটি ছাড়া হয় এপ্রিলে। 
সূত্র : গেজেটস 


মন্তব্য