kalerkantho


সবচেয়ে ক্ষমতাশালী সেলফি ক্যামেরার শাওমি রেডমি এস২

কালের কণ্ঠ অনলাইন   

১০ মে, ২০১৮ ১৭:১৭



সবচেয়ে ক্ষমতাশালী সেলফি ক্যামেরার শাওমি রেডমি এস২

আজ ভারত-ভিত্তিক বাজারে ছাড়া হবে রেডমি এস২। বিশ্বজুড়ে জনপ্রিয় চীনের শাওমির ফোন আসা মানেই স্মার্টফোনপ্রেমীদের মধ্যে সাড়া পড়ে যাওয়া। বলা হচ্ছে, সিরিজের এই ফোনে সবচেয়ে আকর্ষণীয় ও শক্তিশালী সেলফি ক্যমেরা দেওয়া হয়েছে। এ ফোনের দাম বাজেটের মধ্যেই থাকবে। মূলত চীন এবং ভারত-ভিত্তিক বাজারকে মাথায় রেখেই এটা বানানো হয়েছে। 

বিগত কয়েক সপ্তাহ ধরে এস২ এর দর-দাম সম্পর্কে নানা তথ্য ফাঁস হয়েছে। তিনটি সংস্করণে বানানো হয়েছে ফোনটি। ২জিবি র‍্যামের ১৬জিবি স্টোরেজ, ৩জিবি র‍্যামের ৩২জিবি স্টোরেজ এবং ৪জিবি র‍্যামের ৬৪জিবি স্টোরেজ। বলা হচ্ছে, প্রথম  সংস্করণের মূল্য চীনের বাজারে ১০০০ চাইনিজ ইয়েনের কম হবে্ আর ৩জিবি সংস্করণের দাম আলিএক্সপ্রেসে দেওয়া হয়েছে ১৬৫.৯৯ ডলার। 

আলিএক্সপ্রেসে এর স্পেসিফিকেশন তুলে ধরা হয়। ৫.৯৯ ইঞ্চি ডিসপ্লেটি হবে এইচডি। ১৮:৯ রেশিও'র ডিসপ্লেতে ফ্রেম জায়গা খাবে না বললেই চলে। অ্যান্ড্রয়েড অরিও ভিত্তিক এমআইইউআই ৯ অপারেটিং সিস্টেমে চলবে। ভেতরে আছে স্ন্যাপড্রাগন ৬২৫ চিপসেট, গ্রাফিক্সের জন্যে আছে আদ্রেনো ৫০৬ জিপিইউ। 

রেডমি এস২ এর সেলফি ক্যামেরা হবে খুবই শক্তিশালী। এটি ১৬ মেগাপিক্সেলের সেন্সর। পেছনে লম্বালম্বিভাবে ডুয়াল ক্যামেরা বসানো হয়েছে। সেখানে আছে ১২ মেগাপিক্সেল এবং ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। এর ব্যাটারিও খুব শক্তিশালী, ৩০৮০এমএএইচ। 
সূত্র : গেজেটস 


মন্তব্য