kalerkantho


জোকস : দুনিয়ার সবচেয়ে কঠিন দুইটা কাজ!

কালের কণ্ঠ অনলাইন   

৫ আগস্ট, ২০১৭ ১৩:৫২



জোকস : দুনিয়ার সবচেয়ে কঠিন দুইটা কাজ!

                                                 (১) 
আধুনিক জমানার গল্প। স্ত্রী রাত করে অফিস থেকে ফিরে দেখলেন বাচ্চা তারস্বরে কান্নাকাটি করছে। পাশে তার বাবা দাঁড়িয়ে হতবুদ্ধি অবস্থায়, হাতে বাবুর অনেকগুলো খেলনা।  

স্ত্রী বিরক্ত হয়ে বললেন : এত সার্কাস না করে বাচ্চাকে ঘুমপাড়ানি গান শুনালেই তো পারতে! জান না, ওই গান শুনলে সে ঘুমিয়ে পড়ে!

স্বামী : সেই চেষ্টাও করেছি ম্যাডাম। কিন্তু তাতে বাচ্চার চোখে ঘুম তো আসলোই না উল্টা পাশের ফ্ল্যাটের ভাবি এসে বলে গেলেন- এর চেয়ে বাচ্চাকে কাঁদতে দিন- আপনার গানের চেয়ে ওর কান্না বেশি সুরেলা...

                                                 (২)
দুনিয়ার সবচেয়ে কঠিন দুইটা কাজ হচ্ছে-

ক) নিজের বক্তব্য অন্য কারও মস্তিস্কে গেঁথে দেওয়া
খ) অন্যের পকেটের টাকা নিজের পকেটে স্থানান্তর করা

প্রথমটিতে যারা সফল হন তারা শিক্ষক হিসেবে পরিচিত। আর দ্বিতীয়টিতে যারা সফল তারা হচ্ছে মোবাইল কম্পানিওয়ালা, সুদি ব্যবসায়ী ইত্যাদি। আর যিনি ওপরের দুটি কাজেই শতভাগ সফল তাকে 'স্ত্রী' নামে ডাকা হয়।   

                                                (৩)
মাত্র উড়তে শেখা চিকুনগুনিয়া বাহক মশার শাবক দেশ কয়েক চক্কর উড়াল দিয় বাসায় ফিরল। বাপ মুগ্ধ চোখে তাকিয়ে দেখছিল। বাচ্চাকে বেশ উৎফুল্ল দেখে বাপ জিজ্ঞেস করল : খুব খুশি খুশি লাগতেছে তোমাকে, বাপধন! প্রথম উড়ে বেড়ানোর অভিজ্ঞতা কেমন ছিল?

মশার বাচ্চা : বাবা, সে যে কী আনন্দের বলে বোঝানো যাবে না। আর তারচেয়ে বেশি ভালো লাগল- যেখানেই গেছি মানুষজন আমাকে দেখে হাত বাড়িয়ে তালি মেরেছে...


মন্তব্য