kalerkantho


রাজধানীতে উল্টো পথের বাসচাপায় যুবক নিহত

পৃথক ঘটনায় তিন পুলিশ আহত

নিজস্ব প্রতিবেদক   

১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



রাজধানীতে উল্টো পথের বাসচাপায় যুবক নিহত

উল্টো পথ দিয়ে আসা যাত্রীবাহী একটি বাসচাপায় বাই সাইকেল আরোহী এক যুবক নিহত হয়েছেন। তাঁর নাম সোলেমান হোসেন মনজু (৩২)। গত রবিবার রাত দেড়টার দিকে রাজধানীর রামপুরা এলাকায় এ ঘটনা ঘটে।

এ ছাড়া গতকাল সোমবার ভোরের দিকে রাজধানীর যাত্রাবাড়ীর রায়েরবাগ এলাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। তাঁদের মধ্যে একজনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, রবিবার দিবাগত রাত দেড়টার দিকে কাজ শেষ করে হাতিরঝিল হয়ে পশ্চিম রামপুরা ডিআইটি সড়ক দিয়ে বাইসাইকেলযোগে খিলগাঁও গোড়ানের বাসায় ফিরছিলেন মনজু। এ সময় উল্টো পথ দিয়ে আসা মালিবাগ থেকে বাড্ডামুখী একটি যাত্রীবাহী বাস তাঁকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। পরে পথচারীরা তাঁকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল জরুরি বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক রাত ২টায় মৃত ঘোষণা করেন।

নিহতের চাচাতো ভাই মোহাম্মদ সেলিম ঢামেক হাসপাতালে সাংবাদিকদের জানান, সোলেমান একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। সেখান থেকে রাতে বাসায় ফেরার পথে রামপুরা মদিনা হোটেলের সামনে দুর্ঘটনার শিকার হন। নিহতের গ্রামের বাড়ি গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার এনায়েতপুর গ্রামে। তাঁর বাবার নাম আব্দুল জলিল মিয়র। নিহত সেলিম এক ছেলের জনক ছিলেন।

ঘটনার অনেক পরে পুলিশ ঘটনাস্থল যায়। তার আগেই ওই বাসটি পালিয়ে যায়। ঘটনাস্থল পরিদর্শনকারী রামপুরা থানার উপপরিদর্শক (এসআই) হানিফ উদ্দিন বলেন, ওই বাসটির চালককে আটক করার চেষ্টা চলছে।

তিন পুলিশ আহত : গতকাল ভোরের দিকে যাত্রাবাড়ীর রায়েরবাগে সড়ক দুর্ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। তাঁরা হলেন যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) জালাল আহমেদ (৪২) ও দুই পুলিশ কনস্টেবল একলাসুর রহমান (৩৪) ও মফিজুল (৩২)। তাঁদের মধ্যে জালাল ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, তার পাঁজরের কয়েকটি হাড় ভেঙে গেছে।

এদিকে দুর্ঘটনার সংবাদ শুনে ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া দুপুরে আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে যান এবং তাঁদের চিকিৎসার খোঁজখবর নেন।

ঘটনাস্থল পরিদর্শনকারী যাত্রাবাড়ীর থানার সহকারী উপপরিদর্শক ময়নাল হোসেন বলেন, ভোর সাড়ে ৪টার দিকে রায়েরবাগ জোরাখাম্বা এলাকায় ইউনাইটেড সিএনজি পাম্পের সামনের রাস্তায় ট্রাক ও কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। খবর পেয়ে ঘটনাস্থলে যাত্রাবাড়ীর থানার (এসআই) জালালসহ তাঁর টিম ছুটে যায়। রাস্তায় দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি সরানোর সময় হঠাৎ শ্যামলী পরিবহনের একটি বাস এসে ওই গাড়ি দুটিকে ধাক্কা দেয়। এতে কাভার্ড ভ্যানটি উল্টে গেলে ঘটনাস্থলে দাঁড়িয়ে থাকা (এসআই) জালালসহ তিন পুলিশ আহত হন।


মন্তব্য