kalerkantho


বেলজিয়ামে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপিত

কালের কণ্ঠ অনলাইন   

১৩ নভেম্বর, ২০১৭ ০৪:০৫



বেলজিয়ামে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপিত

ছবি : কালের কণ্ঠ

গতকাল রবিবার ব্রাসেলসের একটি হল রুমে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি বেলজিয়াম শাখার উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। বেলজিয়াম বিএনপির সভাপতি আহমদ সাজার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবুর পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন সহসভাপতি আলী জাহাঙ্গীর সহসভাপতি ভিপি মোয়াজ্জেম হোসেন, সাংগঠনিক সম্পাদক আলী নুর শামীম, যুগ্ম সম্পাদক হারুন অর রশিদ, যুগ্ম সম্পাদক আশিক আহমদ বাপ্পী, সহযুগ্ম সম্পাদক হাসান লিটন, সহযুগ্ন সম্পাদক জসিম মোল্লা, সহযুগ্ম সম্পাদক আবু সাঈদ, সহযুগ্ম সম্পাদক তাহসিক হক, ওসমান সহসাংগঠনিক সম্পাদক ফারুক মোল্লা, সহসাংগঠনিক সম্পাদক কাজী রহমান বাবু, মনির মোড়ল মাসুদ, সহসাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন রেজাউল হাসান প্রমুখ।

বক্তারা বলেন, ৭ই নভেম্বর বাংলাদেশের ইতিহাসে অত্যান্ত গুরুত্বপুর্ন দিন। এই দিনে বাংলাদেশ বাকশালের হাত থেকে মুক্ত হয়ে গনতন্ত্রের পথে চলা শুরু হয়েছিল। ৭ই নভেম্বর সিপাহী জনতার বিপ্লব না ঘটলে হয়তো আজো বাংলার মানুষ গনতন্ত্র ফিরে পেতনা।

তারা আরো বলেন, বর্তমান অবৈধ সরকার বিরোধী নেতা-কর্মীদেরকে খুন, গুম, নির্যাতন করে জনগনের আন্দোলন রুখে দেওয়ার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। নির্যাতন করে আন্দোলন বন্দ করা যাবেনা, দেশনেত্রীর বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বাংলার মানুষকে সাথে নিয়ে আরেকটি বিপ্লব ঘটিয়ে এই সরকারের হাত থেকে দেশকে রক্ষা করবে।


মন্তব্য