kalerkantho


ব়্যাপিং পেপার দেখেই চেনা যায় মানুষ!

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ডিসেম্বর, ২০১৭ ১৬:২০



ব়্যাপিং পেপার দেখেই চেনা যায় মানুষ!

উৎসব মানেই চকচকে কাগজে মোড়ানো উপহার দেয়া-নেয়া। মজার ব্যাপার হচ্ছে, উপহারটি আপনি যে কাগজে মুড়িয়ে দিচ্ছেন, তার রং বা ‘ব়্যাপিং পেপার’ দেখেই বোঝা যাবে, আপনি কেমন মানুষ। বিশ্বাস না হলে মিলিয়ে নিতে পারেন।  

রুপালি রং যা জানান দেয়
রুপালি বা সিলভার রং যাঁদের পছন্দ, তাঁরা মিশুক প্রকৃতির মানুষ হয়। তারপরও হৈ হট্টগোল নয়, বরং একটু চুপচাপ থাকতেই পছন্দ করেন তাঁরা। প্রথম প্রথম বন্ধুত্ব হতে একটু সময় লাগলেও, একবার বন্ধুত্ব হয়ে গেলে এঁরা বন্ধুর প্রতি সারা জীবন বিশ্বস্ত থাকেন।

লাল ব়্যাপিং পেপার
লাল রং সকলেরই দৃষ্টি কাড়ে। তবে এই রং যে শুধু ভালোবাসার রং, তা-ই নয়। যাঁরা লাল রঙের কাগজ দিয়ে উপহার ‘প্যাক’ করেন, তাঁরা নাকি বড়দিন বা অন্য কোনো উৎসবে আগত অতিথীদের মন-মেজাজের দিকে বিশেষভাবে খেয়াল রাখেন। সকলকে আনন্দ দিতে চান। তাছাড়া এঁরা নাকি যে কোনো ‘সারপ্রাইজ’ বা বিস্ময়ের জন্য প্রস্তুত থাকেন সবসময়।

জিনিস নতুন, পছন্দ পুরনো
জার্মানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ‘বড়দিন’ উপলক্ষ্যে প্রতিবারই বাজারে আসে নতুন উপহার এবং উপহার মোড়ানোর জন্য নানা রঙের ‘ব়্যাপিং পেপার’। আর ব়্যাপিং পেপার বাছাই করতে গিয়ে অনেকেই কিন্তু আগের রংটা বেছে নেন। এ সম্পর্কে মনোবিজ্ঞানীরাও জানান, মানুষের পছন্দের রং নাকি তার স্বভাবের অনেকটাই জানিয়ে দেয়।

সবুজ রং যাঁদের পছন্দ
শান্তিপ্রিয় মানুষদের সবুজ রং পছন্দ। বেশি হৈচৈ তাদের পছন্দ নয়। অর্থাৎ নিজের খুব কাছের মানুষদের নিয়েই উৎসবের আনন্দে ভাসতে চান তাঁরা। উত্তেজনা বা অ্যাডভেঞ্চার এঁদের তেমন পছন্দ নয়। তাই যে কোনো উৎসবে জলসার মধ্যমণি নয়, বরং ‘ব্যাকগ্রাউন্ড’-এ থাকতেই স্বাচ্ছন্দ বোধ করেন তাঁরা।

সোনালি রং
সোনালি রং যাঁদের পছন্দ, সাধারণত তাঁরা জীবনে জয়ী হতে পছন্দ করেন। জীবনকে উপভোগ করতে ভালোবাসেন তাঁরা, পছন্দ করেন যে কোনো অনুষ্ঠানের মধ্যমণি হতে। এঁরা আত্মবিশ্বাসী ও আশাবাদী হন। তাই শুধু বড়দিন বা উৎসবে নয়, সবসময়ই তাঁদের ‘গ্ল্যামার’ জীবন পছন্দ।

যাঁদের পছন্দ গাঢ় নীল রং
গাঢ় নীল রং যাঁদের পছন্দ, তাঁদের বেশিরভাগই শান্ত স্বভাবের মানুষ হয়ে থাকেন। নীরবতার মধ্যে তাঁরা শক্তি খুঁজে পান। এছাড়া যে কোনো পরিস্থিতিতেই উত্তেজিত না হয়ে মাথা ঠান্ডা রাখতে পারেন এঁরা।

-ডিডাব্লিউ



মন্তব্য