kalerkantho


খাবারে বিষ মিশিয়ে দেওয়ার ভয় পান ট্রাম্প!

কালের কণ্ঠ অনলাইন   

৭ জানুয়ারি, ২০১৮ ১০:০১



খাবারে বিষ মিশিয়ে দেওয়ার ভয় পান ট্রাম্প!

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউসে যাওয়ার পরপরই তার ব্যক্তিগত জিনিসে স্টাফদের কাউকে হাত না দেওয়ার জন্য কড়া নির্দেশ জারি করেন। বিশেষ করে তার দাঁত পরিষ্কারের ব্রাশে যেন কেউ হাত না দেয় সে ব্যাপারে জোর দেন।

জিনিসপত্র ঘরে ঠিক যেভাবে ফেলে রেখে যাবেন সেগুলো ঠিক সেভাবেই যেন থাকে সেটাও চান ট্রাম্প। বিষয়টি পরীক্ষার জন্য ময়লা কাপড়চোপড়ও মেঝেতে ফেলে যান তিনি।

জানা গেছে, নিজের খাবারে কেউ বিষ প্রয়োগ করতে পারে ভেবে এমনটা করেন তিনি। ট্রাম্পকে নিয়ে মার্কিন সাংবাদিক মাইকেল উলফের লেখা ‘ফায়ার অ্যান্ড ফিউরি : ইনসাইড দ্য ট্রাম্প হোয়াইট হাউস’ বইয়ে এসব তথ্য  উঠে এসেছে।

বইটিতে প্রেসিডেন্টের মানসিক স্বাস্থ্য নিয়ে প্রশ্ন তোলার পর তা প্রত্যাখ্যান করেছেন ট্রাম্প। এদিকে মাইকেল উলফ তার বইয়ে লেখেন, কেউ তাকে বিষ খাইয়ে দিতে পারে ভেবে ম্যাকডোনাল্ডসে খেতে পছন্দ করেন ট্রাম্প।

ট্রাম্পের যুক্তি, এ ব্যাপারে কেউ জানতে পারবে না। তিনি কখন সেখানে যাবেন সেটাও যেমন কেউ জানতে পারবে না আবার খাবারটাও সঙ্গে সঙ্গেই তৈরি করে দেয়া হয় সেখানে। ফলে সেখানে বিষ খাইয়ে দেওয়ার ভয়ও সেভাবে থাকবে না।

এমনকি নিজের শোবার ঘরের দরজায় তালা লাগাতেও বলেন। তবে সিক্রেট সার্ভিসের লোকেরা চাচ্ছিলেন যেন তারা ঘরে ঢুকতে পারেন। এ ব্যাপারে ট্রাম্পের সঙ্গে তাদের রেষারেসিও হয়েছিল।

জানা গেছে, স্ত্রীর সঙ্গে এক ঘরে থাকেন না তিনি। তার স্ত্রী মেলানিয়া আলাদা শোবার ঘরে থাকেন।


মন্তব্য