kalerkantho


প্রকৃতির বিরল আচরণ ক্যামেরায় ধারণ (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

১১ জানুয়ারি, ২০১৮ ১০:১৮



প্রকৃতির বিরল আচরণ ক্যামেরায় ধারণ (ভিডিও)

বরফের ঢেউ আছড়ে পড়ছে নর্থ ক্যারোলিনার একটি ডকে

সৈকতে সাগরের ফেনিল ঢেউ আছড়ে পড়তে দেখেছেন। কিন্তু ক্যামেরায় ধরা পড়ল প্রকৃতির এক বিরল দৃশ্য। এবার পৃথিবীর বিভিন্ন স্থানে আবহাওয়া চরম বৈরী। এমন ঠাণ্ডা পড়েছে যা অতীতের অনেক রেকর্ডই ভেঙে দিচ্ছে। তারই নমুনা দেখা গেলো এবার। সাগরের পানি বরফের টুকরা হয়ে ভেসে এসেছে সৈকতে। 

আরো পড়ুন: ইঁদুরও স্বপ্ন দেখে নিজের ভবিষ্যৎ নিয়ে! 

সম্প্রতি এই ঘটনা ভিডিও করে সোশাল মিডিয়ায় তুলে দেওয়া হয়। ঢেউয়ের ফেনিল অংশের দেখা মিলছে না। সেই স্থান দখল করেছে কোনো বরফখণ্ডের ভাঙা টুকরা। 

আমেরিকার এক শেফ ব্রান্ডন ব্রানক্রোফট সম্প্রতি ফেসবুক লাইভে প্রকৃতির এই না দেখা আচরণ সবাইকে দেখালেন। তার রেস্টুরেন্টে বসেই ভিডিও করেছেন। উত্তর ক্যারোলিনার ডাকের ব্লু পয়েন্টে ঘটেছে এ ঘটনা। ছোট, মাঝারি বা বড় আকারের বরফখণ্ডগুলো ডকে এসে আছড়ে পড়েছে আগেই। এরপর এগুলো পানির চাপে আরো সামনে এগোনোর চেষ্টা করছে। এমন দৃশ্য সত্যিই রোমাঞ্চকর। 

আটলান্টিক সাগরের এক সংরক্ষিত খাঁড়ি কারিটাক সাউন্ড। সংবাদমাধ্যমগুলো জানায়, ব্রান্ডন এবং তার সঙ্গীরা দেখতে পান, প্রচুর বরফ এসে জমা পড়ছে ডকে। 

এ্ই বরফ আরো সামনে এগোতে চাপ প্রয়োগ করছে। যেন সব ভেঙে বেরিয়ে যেতে চাইছে। এই শব্দ অনেকের কাছেই ভীতিকর মনে হয়েছে। অদ্ভুত এক ঘটনা। ডকে যে পোলগুলো দাঁড়ানো ছিল, বড় বড় বরফের টুকরাগুলো সেখানে পড়ে ভেঙে যাচ্ছিল। 

আরো পড়ুন: অলিম্পিকে যাচ্ছে উত্তর কোরিয়ার চিয়ারলিডার দল

যাদের চোখে পড়েছে তারা হতভম্ব হয়ে পড়েন। ঘর থেকে দৌড়ে সেখানে গিয়ে এ ঘটনার স্পষ্ট স্বাক্ষী হয়েছেন। বরফখণ্ডগুলো আঘাতে ভেঙে চারদিকে ছড়িয়ে পড়ছিল। 

কিছু দিন আগেই করা হয়েছিল ভিডিওটি। সেখানে অনেকেই মন্তব্য করেছেন যে, প্রকৃতির এমন অদ্ভুত ঘটনার রেকর্ড থাকা সত্যিই দারুণ। 

সূত্র : এনডিটিভি 


মন্তব্য