kalerkantho


বিজ্ঞানের চোখে নারীদেহের আদর্শতম গড়ন 'কেলি ব্রুক'

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জানুয়ারি, ২০১৮ ১৫:১৩



বিজ্ঞানের চোখে নারীদেহের আদর্শতম গড়ন 'কেলি ব্রুক'

ব্রিটিশ মডেল ও অভিনেত্রী কেলি ব্রুক

নারীদেহের আদর্শ গড়ন নিয়ে বহু গবেষণা হয়েছে। সুন্দরী প্রতিযোগিতায় দৈহিক সৌন্দর্য এবং আদর্শ গড়নের ভিত্তিতে আলাদা নম্বর বরাদ্দ রয়েছে। কেবল সার্বিক অর্থেই নয়, দেহে প্রত্যেক অঙ্গের আদর্শ গড়ন নিয়েও হয়েছে গবেষণা। সেই গবেষণায় চিহ্নিত হয়েছেন একজন নারী, যার দেহকে আদর্শ নিখুঁত গড়নের বলা হচ্ছে। আর এ সবই কিন্তু বৈজ্ঞানিক গবেষণা। চিনে নিন তাকে যাকে বিজ্ঞান সর্বোত্তম দেহের তকমা দিয়েছে।

আরো পড়ুন: 'চেহারা পাল্টেছে তাতে কি, বেঁচে তো আছি'

নাম তার কেলি ব্রুক। রটেস্টারে ১৯৭৯ সালে ২৩ নভেম্বর জন্মগ্রহণ করেন। উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চি। বিজ্ঞান বলছে, তার চুল, নখ, হাত-পা থেকে শুরু করে সবকিছুই একেবারে আদর্শ মাপের। তিনি ব্রিটিশ মডেল, অভিনেত্রী এবং টেলিভিশন ব্যক্তিত্ব। আমেরিকাতেও এনবিসি সিটকমের জন্যে বেশ জনপ্রিয়। সেলিব্রিটি জুস-এর নিয়মিত প্যানেলেও আছেন। টপ গিয়ার, স্ট্রিক্টলি কাম ড্যান্সিং এবং দ্য নাইটলি শো-তে অতিথি হয়েছেন। বড় বড় ব্র্যান্ডের মডেল হিসেবেও কাজ করেছেন। 

তার মডেলিং ক্যারিয়ার শুরু হয়েছে মাত্র ১৬ বছর বয়সে। এক সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নেওয়া পরই মডেলিং শুরু করেন। তার মা ওই প্রতিযোগিতায় নাম লিখিয়েছিলেন। এরপর আর পিছে ফিরে তাকাতে হয়নি। 

এর আগেও তার দৈহিক গড়ন ডেইলি স্টার ট্যাবলয়েড এর এডিটরিয়াল টিমের দৃষ্টি কাড়ে। একবার গ্রাজিয়া ম্যাগাজিন আদর্শ নারীদেহ খুঁজে নিয়ে বাছাই করে ৫ হাজার নারী। সেখানে সেরার খেতাব পান কেলি। 

আরো পড়ুন: এবার মাহিরার সঙ্গে বিচ্ছেদ রণবীরের

এ গবেষণা করেছে ইউনিভার্সিটি অব টেক্সাসের একদল বিশেষজ্ঞ। নারীর আদর্শ গড়নের মাপে কেলির দেহ পুরোপুরি খাপ খায়। গবেষকদের মতে, একমাত্র কেলি ব্রুকই এই পৃথিবীতে আদর্শ দৈহিক গড়নের মালিক। আরো আছে কিনা জানা নেই। কিন্তু তাকে তো খুঁজে পাওয়া গেছে। 

২০০৭ সালে তিনি ইউনিলিভারের এক্স ব্র্যান্ডের বডি স্প্রে'র মডেল হিসেবে কম্পানির সঙ্গে ১ মিলিয়ন ডলারের চুক্তি করেন। তখন থেকেই তিনি বিলবোর্ড, সংবাদমাধ্যম এবং বিজ্ঞাপনী ক্যাম্পেইনে তাদের অংশ হয়ে ওঠেন। 
সূত্র : ইন্টারনেট 


মন্তব্য