kalerkantho


এক্স-রে মেশিনের মধ্যে ব্যাগের সঙ্গে নিজেও উঠে পড়লেন নারী! (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১০:১৯



এক্স-রে মেশিনের মধ্যে ব্যাগের সঙ্গে নিজেও উঠে পড়লেন নারী! (ভিডিও)

আপনার কাছে মহামূল্যবান জিনিসটি কী হতে পারে? ধরে নিলাম আপনার স্মার্টফোন, দামি গহনা কিংবা বংশের কোনো দামি জিনিস। যারা ভ্রমণে যাচ্ছেন তাদের কাছে কাঁধের ব্যাগ বা হাতের স্যুটকেসটি অতি প্রয়োজনীয়। কিন্তু এটা কতটা দামী হতে পারে? 

চীনের ডংগুয়ানের এক নারীর কাছে তার হাতব্যাগের মূল্য কতটা বেশি সে বিষয়ে সেউ কেনো ধারণাই পেলেন না। রেল স্টেশনে সেদিন দারুণ ভীড় ছিল। নিরাপত্তার জন্যে এক্স-রে মিশিনে সবাই ব্যাগ রাখছিলেন। সেই ব্যাগ সুরঙ্গের মতো মেশিনের একটি অংশ দিয়ে কেবল একপাশ থেকে অন্যপাশে যাবে। এ মুখে রাখলে ওই মুখ দিয়ে বেরিয়ে আসবে। মাঝে এক্স-রে মেশিনে পরীক্ষা হবে বিপজ্জনক কিছু রয়েছে কিনা ব্যাগে। কিন্তু ওই নারী তার ব্যাগটিকে এভাবে মেশিনের মধ্যে ছেড়ে দিয়েও ভরসা পেলেন না। তিনি ব্যাগটিকে চোখে চোখে রাখতে মুহূর্তের মধ্যে মেশিনের ওপরে চড়ে বসলেন! 

আরো পড়ুন: সিগারেট তৈরির একটি মূল উপাদান ইঁদুরের বিষ্ঠা!

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই নারী চোখের পলকে কনভেয়ার বেল্টের ওপর চড়ে বসলেন। ব্যাগের সঙ্গে তিনিও যেতে থাকলেন। ভীড়ের মধ্যে ওটে যেন চুরি না যায় সেজন্যেই তার এই প্রয়াস। 

অনলাইনে এই ভিডিওটি প্রকাশ পেয়েছে। তাতে দেখা যায়, ওই নারীর হাতব্যাগটি মেশিনের মধ্যে। চেকিং শেষ হলে তিনি মেশিন নেমে এলেন তাও দেখা গেছে। 

ঘটনা তিন দিন আগের। ডেইলি মেইল অনলাইন এক প্রতিবেদনে জানায়, লুনার নিউ ইয়ার উপলক্ষে প্রচুর মানুষ ভ্রমণে বেরিয়েছে। এসময় এত মানুষ বাইরে ঘুরতে যান যে এ ঘটনাকে বৃহত্তম মনুষ্য পরিযাণ বলা হয়। ইতিমধ্যে ফেব্রুয়ারির এক তারিখ থেকে মানুষের ভ্রমণ শুরু হয়ে গেছে। 

এ ঘটনার পর অবশ্য ডংগুয়ান স্টেশন কর্তৃপক্ষ যাত্রীদের এক্স-রে মেশিনেও ওপরে ও ভেতরে উঠনে মানা করে দিয়েছে। কারণ তেজস্ক্রিয় রশ্মিতে ভরপুর মেশিনটি শরীদের জন্যে ক্ষতিকর হতে পারে। 

সূত্র : এনডিটিভি 


মন্তব্য