kalerkantho


এই পাঁচ সুন্দরী আগে পুরুষ ছিলেন!

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:১৫



এই পাঁচ সুন্দরী আগে পুরুষ ছিলেন!

আজ এমন পাঁচজনের সম্পর্কে আলোচনা করা হবে যারা সাহসের সঙ্গে লিঙ্গ পরিবর্তন করেছেন। অপারেশনের পরে তারা নিজেদের কেরিয়ারের দিকে এগিয়েছেন। তারা সবাই ভারতীয়।

নিকিকেই চাওলা : মুম্বাই এর নিকিকেই চাওলা হলেন ভারতে প্রথম মহিলা যিনি যৌন পরিবর্তন অপারেশন করিয়েছেন। এই অপারেশনের মাধ্যমে তিনি তাঁর জিনেটিক পরিবর্তন করে সম্পূর্ণ মহিলা হয়েছেন। তিনি গ্ল্যামার জগতের মডেল। ২০১৬ সালে এমটিভি এর ওয়েব সিরিজ ‘ক্রঞ্চ’ নামে একটি শো নিয়ে আসেন।

মল্লিকা : ২০১৭ সালে ভারতে প্রথম ট্রান্সজেন্ডার বিউটি কুইন শিরোপা বিজয়ী নিতাশা বিশ্বাস, মল্লিকা ছিলেন ভারতের প্রথম ট্রান্সজেন্ডার মহিলা। তামিলনাড়ুর চেন্নাই-এ জন্ম মল্লিকার এই প্রথম কোনও সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন। প্রতিযোগিতার নাম মিস ইন্টারন্যাশনাল কুইন। এই প্রতিযোগিতা থাইল্যান্ডের পাটায়াতে হয়েছিল।

শিনতা সংঘ : শিনতা সংঘ হলেন একজন ইন্দো-ব্রিটিশ মডেল। তিনি সারা বিশ্ব জুড়ে বিভিন্ন সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। বিশিষ্ট ব্রিটিশ ম্যাগাজিনে তিন বছর (২০১০, ২০১১, ২০১২) ধরে সুন্দর ট্রান্সসেক্সুয়াল নামেও পরিচিত।

ববি ডার্লিং : ট্রান্সসেক্সুয়াল কমিউনিটিতে সর্বাধিক পরিচিত মুখগুলির মধ্যে একটি। ববি ডার্লিং তাঁর নাম পরিবর্তন করে রাখেন পাখি শর্মা। টিভি ও চলচ্চিত্র জগতে পরিচিত মুখ। তিনি ২০১৬ সালে মধ্যপ্রদেশের ব্যবসায়ী রমনিক শর্মাকে বিয়ে করেছিলেন। দুর্ভাগ্যবশত এই বিয়ে বেশিদিন টিকে থাকেনি।

গৌরব আরোরা : টেলিভিশনে এবং মডেলিং দুনিয়ার আরেকটি পরিচিত নাম গৌরব আরোরা। ২০০৬ সালে গ্ল্যাড্রাগস ম্যানহান্ট এবং মেগামডেল কনটেস্টে দ্বিতীয় রানার-আপ ছিলেন। এমনকি স্প্লিটসভিলা সিজন 8 ও অংশগ্রহণ করেছিলেন। গৌরবও তাঁর লিঙ্গ পরিবর্তন করে ২০১৬ সালে গৌরী হন।


মন্তব্য