kalerkantho


খ্যাতি আর রূপ বেপরোয়া করেছিল এই লেবানিজ সুন্দরীকে

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৮ ১৭:২৭



খ্যাতি আর রূপ বেপরোয়া করেছিল এই লেবানিজ সুন্দরীকে

বয়স মাত্র ২০। এর মধ্যে জিতে নিয়েছেন বিউটি কুইনের শিরোপা। মডেলিং জগতেও নাম করে ফেলেছেন। নামিদামি ব্র্যান্ডের বিজ্ঞাপনে নিয়মিত মুখ হয়ে গিয়েছিলেন। সব কিছু ঠিকঠাক চলছিল। কিন্তু হয়তো অলক্ষ্যে অদৃষ্ট অন্যপথেই হাঁটছিল 'মিস লেবানন ২০১৬' নাজাহ জ্যাকসন-ঘমরাবি'র। সম্প্রতি অস্ট্রেলিয়ার এক আদালত মাদক পাচার এবং বেপরোয়া গাড়ি চালানোর দায়ে তাঁকে ২ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

২০১৬ সালে মাদক-সহ ধরা পড়েন নাজাহ। নেশাগ্রস্ত অবস্থায় বেপরোয়া গাড়ি চালাচ্ছিলেন তিনি। সে সময় পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। তাঁর গাড়ি থেকে প্রচুর পরিমাণে মাদক উদ্ধার হয়। নাজাহর পরিবার পুলিশকে জানায়, বেশ কিছু দিন বাড়ি থেকে বেরিয়ে আলাদা থাকছিলেন। সে সময় নেশার প্রতি আসক্তি বাড়ে। মডেলিং এবং বিজ্ঞাপনে নিয়মিত মুখ দেখানোয় রোজগার ভালোই ছিল। ধীরে ধীরে নেশার জীবনে অভ্যস্ত হয়ে ওঠেন নাজাহ।

সাজা ঘোষণার সময় আদালত জানান, 'নাজাহর মধ্যে ছেলেমানুষি ব্যাপারটা একটু বেশি মাত্রায় ছিল। তাঁর পরিবারই এ কথা জানিয়েছে। বাড়ি ছেড়ে স্বাধীনভাবে থাকার মানে যে নেশার কবলে পড়া নয় সেটা সে বুঝতে পারেনি। তার সঙ্গে কু-সঙ্গও একটা বড় কারণ ছিল। সে এমন কিছু মানুষের সঙ্গে মেলামেশা করেছে, যারা তাঁর কখনো ভালো চায়নি।' 

তাঁর মা লিন্ডা জ্যাকসন সাজা না দেওয়ার আরজি জানালেও তা মানা হয়নি। ২ বছর কারাদণ্ড দেওয়া হয় তাঁকে।
সূত্র : মেইল অনলাইন



মন্তব্য