kalerkantho


শৌচাগার থেকে দু'দিনের শিশুর মরদেহ উদ্ধার!

কালের কণ্ঠ অনলাইন   

১৫ এপ্রিল, ২০১৮ ১৯:৩৯



শৌচাগার থেকে দু'দিনের শিশুর মরদেহ উদ্ধার!

ক্লিনিকের শৌচাগারের প্যান থেকে দু'দিন বয়সের শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। ভারতের কেরালার পালাক্কাড় জেলায় ঘটনাটি ঘটেছে। শিশুটির দেহের সঙ্গে নাড়িও জড়িয়ে ছিল। গত শুক্রবার সকালে শৌচাগার থেকে শিশুর মরদেহ উদ্ধার করা হয়।

জানা গেছে, পালাক্কাড়ে চিকিৎসক আবদুল রহমানের বাড়ির পাশেই তার ক্লিনিক। দেখা যায়, সেই ক্লিনিকের শৌচাগারের প্যানে পানি নামছে না। কোনো কিছুর বাধায় তা আটকে যাচ্ছে। চিকিৎসক রহমান তখন শৌচাগার পরিষ্কার করার জন্য কলের মিস্ত্রি ডাকেন।

পুলিশ বলছে, সেই মিস্ত্রিরা গিয়ে দেখেন, প্যানের ভেতরে বলের মতো একটা কিছু ঢুকে রয়েছে। পরে তারা দেখেন, সেটা একটি মৃত শিশুর দেহ। তার বয়স বড়জোর দু'দিন। সেই শিশুর দেহের সঙ্গে জড়িয়ে রয়েছে মায়ের নাড়িও।

পুলিশের ধারণা, ওই শিশুটিকে তার মা, বাবা ক্লিনিকে দেখাতে নিয়ে এসেছিলেন। তবে শিশুটির সঙ্গে মায়ের নাড়িও জড়িয়ে থাকতে দেখা গেছে, সে কারণে ধারণা করা হচ্ছে, ওই শৌচাগারেই সম্ভবত শিশুটির জন্ম দেন তার মা।

ক্লিনিকে ওই সময় কোন কোন রোগী ভর্তি ছিলেন, সেই সব রেকর্ড পরীক্ষা করে দেখছে পুলিশ। ক্লিনিকের মালিক চিকিৎসক রহমান একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করেছেন পুলিশের কাছে।

পুলিশ বলছে, তদন্ত চলছে। তবে এখনো শিশুটির মা, বাবার হদিস মেলেনি। শিশুটির মরদেহ ময়নাতদন্তের জন্য ত্রিশূর মেডিক্যাল কলেজে পাঠানো হয়েছে।



মন্তব্য