kalerkantho


প্রতিবাদ করায় জুতোর মালা গলায় দিয়ে ঘোরানো হলো তাকে!

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৮ ২৩:১৪



প্রতিবাদ করায় জুতোর মালা গলায় দিয়ে ঘোরানো হলো তাকে!

জুতোর মালা পরিয়ে এক নারীকে গ্রামে ঘোরানোর অভিযোগ উঠেছে। তিনি তৃণমূলের কর্মী। দলীয় কার্যালয়ের সামনে কান ধরে ওঠবোস করানো হয় তাকে।  

অভিযুক্ত তৃণমূলেরই কয়েকজন কর্মী। ঘটনা ঘটেছে মেদিনীপুর সদর ব্লকের কনকাবতীর বাগডুবিতে। ভয়ঙ্কর এই ঘটনার ছবি সামনে আসতে শোরগোল পড়েছে শাসক দল বিজেপির ভেতরেও। সামনে এসেছে নারীদের নিরাপত্তার বিষয়টি।

তৃণমূলের পশ্চিম মেদিনীপুর জেলা সভাপতি অজিত মাইতি বলেন, মেদিনীপুরের ওই ঘটনার কথা শুনেছি। বিস্তারিত খোঁজ নেওয়া হচ্ছে। এসব মেনে নেওয়া হবে না। দল কড়া ব্যবস্থা নেবে।

হেনস্তার শিকার হওয়া ওই নারী কবিতা পাত্র। কবিতা জানান, দলেরই কয়েকজনের হাতে চরম হেনস্তা হতে হয়েছে। এটাই খারাপ লাগছে। আমি তৃণমূলেরই কর্মী। কখনো ভাবিনি আমার সঙ্গে এমন ঘটনা ঘটতে পারে বলে।

কবিতার স্বামী গোপাল পাত্র গত পঞ্চায়েত নির্বাচনে এই এলাকা থেকে তৃণমূলের টিকিটে জিতেছিলেন। এবার আসনটি নারীদের জন্য সংরক্ষিত। গোপাল বলেন, আমি এখনো পঞ্চায়েতের সদস্য। তৃণমূলের সক্রিয় কর্মী। এরপর আর তৃণমূল করবো কিনা ভাবছি।

কেন কবিতার ওপর এমন নির্যাতন? স্থানীয় সূত্রে জানা গেছে, ভোটের দিনে বুথ জ্যামের প্রতিবাদ করেছিলেন তিনি। এক তৃণমূলকর্মীকে জুতোও দেখিয়েছিলেন। কবিতার ভাষায়, অন্যায়ের প্রতিবাদ করেছিলাম। কিন্তু তার শাস্তি যে এমন হতে পারে ভাবিনি।


মন্তব্য