kalerkantho


বেওয়ারিশ শিশুর মুত্যুতে স্তন্যদাত্রী পুলিশ মা'র কষ্টভরা কান্না

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জুন, ২০১৮ ১৫:১৭



বেওয়ারিশ শিশুর মুত্যুতে স্তন্যদাত্রী পুলিশ মা'র কষ্টভরা কান্না

শোকাহত বেঙ্গালুরু পুলিশের নারী কনস্টেবল অর্চনা

কর্নাটকের কুমারস্বামীর কথা মনে আছে? মুখ্যমন্ত্রী কুমারস্বামী নন, পরিত্যক্ত সেই শিশুটি যাকে স্তন পান করিয়ে নতুন জীবন দিয়েছিলেন অর্চনা নামে বেঙ্গালুরু পুলিশের এক নারী কনস্টেবল। জুন মাসের প্রথম সপ্তাহেই নিজে সদ্য মা হওয়া সেই পুলিশ সদস্যর কথা প্রকাশিত হয়। কিন্তু 'নতুন মা'র স্নেহছায়ায় ১৫ দিনও কাটল না শিশুটির। মঙ্গলবার মৃত্যু হয় শিশুটির।

ডাস্টবিন থেকে কুড়িয়ে পাওয়া শিশুপুত্রটির মৃত্যুর খবরে ভেঙে পড়েছেন তার স্তন্যদায়ী মা অর্চনা। মঙ্গলবার বেঙ্গালুরুর জয়ানগরের সিদ্দাপুরায় ইন্ধিরা গান্ধী ইনস্টিটিউট অফ চাইল্ড হেল্থ হসপিটালে মৃত্যু হয় শিশুটির। তারপর থেকেই কান্না আর থামছে না অর্চনার। নিজের সন্তানের মতোই কুড়িয়ে পাওয়া ছেলের শোকে ভেঙে পড়েছেন তিনি। শিশুটির মাথার ভেতরে একাধিক আঘাত ছিল, শরীরে সংক্রমণও ছিল তার।

বেঙ্গালুরুর ইলেকট্রনিকস সিটি পুলিশের তত্ত্বাবধানে থাকা শিশুটির নাম রাজ্যের মুখ্যমন্ত্রীর নামে পুলিশই কুমারস্বামী দিয়েছিল। তার বাবা-মার খোঁজ চালাচ্ছে পুলিশ। তাদের বিরুদ্ধে এফআইআর-ও দায়ের করা হয়েছে। কিন্তু যে এলাকায় শিশুটিকে ফেলে যাওয়া হয়, সেখানে কোনো সিসিটিভি না থাকায় খুঁজে পেতে সমস্যা হচ্ছে।
সূত্র : এইসময়



মন্তব্য