kalerkantho


হাত রেখেই অস্ত্রোপচার করা যায় না?: প্রধানমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১২ আগস্ট, ২০১৭ ১৬:৫১



হাত রেখেই অস্ত্রোপচার করা যায় না?: প্রধানমন্ত্রী

মুক্তামনির ডান হাতে অস্ত্রোপচার সম্পন্ন হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়ক ড. সামন্ত লাল সেনকে ফোন করে সব চিকিৎসককে প্রধানমন্ত্রী অভিনন্দন জানিয়েছেন। আজ শনিবার দুপুর ১টার দিকে ড. সামন্ত লাল সেনকে ফোন করে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

ড. সামন্ত লাল সেন বলেন, মুক্তামনির অস্ত্রোপচার সম্পন্ন হওয়ার পর প্রধানমন্ত্রী ফোন করে সব চিকিৎসককে ধন্যবাদ জানিয়েছেন। তিনি আরও বলেন, এর আগে গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়। তিনি জানিয়েছেন, যত দূর চেষ্টা করা যায় মুক্তামনির হাত রেখেই তার অস্ত্রোপচার সম্পন্ন করা হোক। আমরা তা চেষ্টা করেছি। এর আগে শনিবার সকাল সোয়া ৮টার দিকে মুক্তামনিকে অস্ত্রোপচার কক্ষে নেওয়া হয় এবং বেলা ১১টার দিকে শেষ হয়।

অস্ত্রোপচার কক্ষ থেকে বেরিয়ে বার্ন ইউনিটের সমন্বয়কারী ড. সামন্ত লাল সেন বলেন, পৌনে ৯টার সময় মুক্তামনির অস্ত্রোপচার শুরু হয়। দুই ঘণ্টার এই অস্ত্রোপচার সফলভাবে করতে সক্ষম হই। তার হাত রক্ষা করেই আমরা একটা পর্যায়ে নিয়ে এসেছি। এ সময় তিনি ওয়ার্ডবয় থেকে শুরু অধ্যাপক পর্যন্ত যারা যারা সহায়তা করেছেন তাদের সবাইকে ধন্যবাদ জানান।

তিনি আরও বলেন, পুরোপুরি সুস্থ হতে একটু সময় লাগবে। মুক্তার আরও ৫ থেকে ৬টি অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে। ৪ দিন পর্যবেক্ষণের পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

 


মন্তব্য