kalerkantho


বিভিন্ন নদ-নদীর পানি ৭৭ পয়েন্টে বৃদ্ধি

কালের কণ্ঠ অনলাইন   

১৩ আগস্ট, ২০১৭ ১৫:৫০



বিভিন্ন নদ-নদীর পানি ৭৭ পয়েন্টে বৃদ্ধি

ফাইল ফটো

দেশের বিভিন্ন নদ-নদীর ৯০টি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী ৭৭টি পয়েন্টে পানি বৃদ্ধি পেয়েছে এবং ১২টিতে হ্রাস পেয়েছে।  আজ রবিবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৯০টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী দেশের বিভিন্ন নদ-নদীর ২৫টি পয়েন্টের পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এ সময় ৭টি পয়েন্টে ১০০ মিলিলিটার এবং ২০টি পয়েন্টে ৫০ মিলিলিটার এর ওপরে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।  নদ-নদীর পরিস্থিতি সম্পর্কে বন্যা পূর্বাভাস ও সতর্কীরণ কেন্দ্রের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়েছে।

ব্রহ্মপুত্র-যমুনা, পদ্মা ও গঙ্গা এবং সুরমা-কুশিয়ারা নদীসমুহের পানি সমতলে বৃদ্ধি পাচ্ছে।  ব্রহ্মপুত্র-যমুনা এবং গঙ্গা ও পদ্মা নদীর পানি সমতল বৃদ্ধি আগামী ৭২ ঘণ্টায় অব্যাহত থাকতে পারে।  আগামী ২৪ ঘণ্টায় সুরমা-কুশিয়ারা নদীর পানি সমতলে বৃদ্ধি অব্যাহত থাকতে পারে।  

শনিবার সকাল ৯টা থেকে আজ রবিবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় কুড়িগ্রাম ধরলা নদীর পানি ১১২ সেন্টিমিটার, কানাইঘাটে সুরমা নদীর পানি ১০৬ সেন্টিমিটার এবং জারিয়া ঝাঞ্জাইলে কংস নদীর পানি ১৭৬ সেন্টিমিটার বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।


মন্তব্য