kalerkantho


স্কুল ফিডিং নীতিমালা প্রণয়ন কাজ দ্রুত করার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক   

১২ অক্টোবর, ২০১৭ ০২:০৭



স্কুল ফিডিং নীতিমালা প্রণয়ন কাজ দ্রুত করার সুপারিশ

স্কুল ফিডিং নীতিমালা প্রণয়নের কাজ দ্রুত সম্পন্ন করার সুপারিশ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।  

গতকাল বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. মোতাহার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান, আ খ ম জাহাঙ্গীর হোসাইন, সামশুল হক চৌধুরী, নজরুল ইসলাম বাবু, মো. আবুল কালাম, আলী আজম এবং বেগম উম্মে রাজিয়া কাজল উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে প্রাথমিক বিদ্যালয়ের জন্য আমদানীকৃত পঞ্চাশ হাজার ল্যাপটপ নিয়ে আলোচনা হয়। আলোচনাকালে ওই সকল ল্যাপটপ মানসম্পন্ন কিনা, দরপত্রের শর্ত অনুযায়ী সরবরাহ করা হয়েছে কিনা, ল্যাপটপ সংগ্রহে কোন দুর্নীতি করা হয়েছে কিনা, তা তদন্তপূর্বক দুমাসের মধ্যে তদন্ত করে সংসদীয় কমিটিতে প্রতিবেদন উপস্থাপনের সুপারিশ করা হয়েছে।

এছাড়া সরবরাহকৃত মাল্টিমিডিয়া প্রজেক্টর ও ল্যাপটপ চালনা বিষয়ে সংশ্লিষ্ট বিদ্যালয়সমূহের শিক্ষক/শিক্ষিকাদের পর্যায়ক্রমে দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ প্রদানের জন্য বলা হয়েছে।

বৈঠকে প্রাথমিক বিদ্যালয়ের তথ্য ভাণ্ডারের (ডাটাবেজ) আওতায় সকল প্রাথমিক বিদ্যালয় যুক্ত করার কার্যক্রম দ্রুত সম্পন্ন করতে বলা হয়। আর সকল প্রাথমিক বিদ্যালয়ে উন্নতমানের প্লাস্টিকের ফার্ণিচার সরবরাহেরও তাগিদ দেওয়া হয়। এছাড়া প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের জন্য স্বতন্ত্র পিএসসি গঠনেরও সুপারিশ করা হয়।


মন্তব্য